Wednesday, February 28, 2024

রনি-সাকিব ঝড়ের পর বৃষ্টি বাগড়া

তারিখ:

বাংলাদেশের ইনিংসে খেলা বাকি আর মাত্র চার বল। এরই মধ্যে হানা দিয়েছে বেরসিক বৃষ্টি। তবে ততক্ষণে লিটন, রনি, সাকিব, শামীমদের ব্যাটিং তাণ্ডব দেখেছে সাগরিকা।

ব্যক্তিগত ৪৭ রানে লিটনে বিদায়ের পর মারকুটে ব্যাট চালিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার রনি তালুকদার। ৩৮ বল খেলে নিজের প্রথম ফিফটিসহ তিনি করেন ৬৮ রান।

এর শামীম পাটোয়ারী এসেও হন মারমুখী। তবে তার ইনিংস লম্বা হয়নি। যেতে যেতে ২০ বলে ৩০ রানে এক ইনিংস খেলেন এই বামহাতি ব্যাটার। এর মধ্যে ছিল দুটি চার ও একটি ছয়।

তার আগে এদিন শান্ত সুবিধা করতে পারেননি। ফিরেছেন মাত্র ১৩ রান করেই। তৌহিদ হৃদয়ও সাজঘরে ফিরেছে দ্রুতই। তার সংগ্রহ আট বলে ১৩ রান।

তবে মাঠে নেমেই আক্রামণাত্মক ব্যাট চালাতে থাকেন কপ্তান সাকিব। প্রথম বলে স্ট্রেট ড্রাইভে হাঁকান চার। এরপর ১৩ বল খেলে সংগ্রহ করেন ২০।

এদিকে মেহেদী হাসান মিরাজও প্রথম বলে চার হাঁকিয়েছেন। খেলার যখন আর মাত্র চার বল বাকি তখনই হানা দেয় বৃষ্টি।

বর্তমানে ১৯ দশমিক দুই বলে বাংলাদেশের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ২০৭।

প্রথম পাওয়া প্লেতে আইরিশদের তুলোধুনে করে সাজঘরে লিটন

সফরকারী আয়ার‌ল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। এদিন ইনিংসের সূচনা করেন লিটক কুমার দাস ও রনি তালুকদার।

সাগরিকায় প্রথম থেকে আইরিশ বোলারদের ওপর আক্রমণ করে বসেন এই দুই ডানহাতি ব্যাটার। তারা প্রায় ২০০ স্ট্রাইরেট রান ‍তুলতে থাকেন।

তবে সাত দশমিক এক ওভারে হঠাৎ ছন্দ পতন হয়। ক্রেইগ ইয়ংকে মিড অফের ওপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে স্টার্লিংয়ের হাতে ধরা পড়েন লিটন। ততক্ষণে ২৩ বল খেলে ৪৭ রান তোলেন এই ওপেনার। তার মধ্যে রয়েছে চারটি চার ও তিনটি ছয়ের মার। স্ট্রাইরেট ২০৪ দশমিক ৩৪।

লিটন সাজঘরে ফেরার পর ব্যাট করতে এসেছেন নাজমুল হোসেন শান্ত।

অপরদিকে প্রথম থেকে হাতখুলে খেলছেন আরেক ওপেনার রনি তালুকদার। ২৪ বল খেলে তুলে নিয়েছেন ফিফটি। এর মধ্যে রয়েছে ছয়টি চার ও দুটি ছক্কা।

বর্তমানে বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে এক উইকেট হারিয়ে ১১৬। রনি ৫২ ও শান্ত ১৪ রানে ব্যাট করছেন।

সাকিবদের ব্যাটের আমন্ত্রণ জানালেন স্টার্লিং
ওয়ানডে সিরিজ জয়ের পর, এবার টাইগারদের মিশন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সোমবার (২৭ মার্চ) কক্সবাজারের সাগরিকায় প্রথম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টালিং। খেলা শুরু হবে দুপুর দুইটায়।
এদিকে ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় বাড়িয়েছে টাইগারদের আত্মবিশ্বাস। আইরিশদের বিপক্ষেও আক্রমনাত্মক ক্রিকেট খেলতে চায় টাইগাররা।

এদিন আয়ারল্যান্ড দল থেকে বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে। তার বদলে আইরিশ দলকে নেতৃত্ব দিচ্ছেন সহ অধিনায়ক পল স্টার্লিং।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ

পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডেয়ার, লরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডেয়ার, ক্রেইগ ইয়ং, গ্রাহাম হিউম এবং বেন হোয়াইট।

জনপ্রিয় সংবাদ