Wednesday, February 28, 2024

বিসিএস কর ক্যাডারের নারী কর্মকর্তাদের আয়োজনে নারী দিবস উদযাপন

তারিখ:

জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর বিভাগের সকল পর্যায়ের নারী কর্মকর্তাদের সমন্বয়ে উদযাপন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। দিবসটি উপলক্ষে বুধবার বিকালে রাজধানীর পুরানা পল্টনে ট্যাক্স ক্লাবে অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে ছিল বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নারী দিবস উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক অতিরিক্ত কর কমিশনার আয়েশা সিদ্দিকা শেলী স্বাগত বক্তব্যে কর ক্যাডারের সকল নারীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার এবং পেশাদারিত্ব নিয়ে কাজ করার আহ্বান জানান। তিনি নারী কর্মকর্তাদের সার্বিক কল্যাণের জন্য বিসিএস কর ওমেন ফোরাম গঠনের প্রস্তাব করেন এবং এ অনুষ্ঠানটি বিসিএস ট্যাকসেশন অ্যসোসিয়েশনের বাত্সরিক প্রোগ্রামে অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।

‘ডিজিটাল প্রযুক্তির উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ নারী দিবসের এবারের এই থিমটি আয়কর বিভাগের সকল নারী কর্মকর্তাদের জন্য অত্যন্ত প্রাসঙ্গিক বলে তিনি উল্লেখ করেন। প্রযুক্তির উন্নয়ন আয়কর বিভাগকে আরও সমৃদ্ধ করবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিসিএস কর ক্যাডারের সকল নারীদের এই প্লাটফর্ম তাদের সামগ্রিক দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে। প্রজন্ম থেকে প্রজন্ম পারস্পরিক সহমর্মিতা ও সৌহার্দ্যের হাত ধরে এগিয়ে যাবেন কর বিভাগের নারীরা। তিনি জানান, বর্তমানে বিসিএস কর ক্যাডারের নারী কর্মকর্তাদের সংখ্যা প্রায় ১২০ জন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারি কাজের পাশাপাশি আয়কর বিভাগের নারী কর্মকর্তারা বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত থেকে নানা ভূমিকা রেখে যাচ্ছে। ভবিষ্যতে পেশাগত মান উন্নয়নের সঙ্গে সঙ্গে জাতীয় অর্থনীতিতে আরও ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

আলোচনায় অংশ নেন জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য শাহীন আক্তার, অনুষ্ঠানে সদস্য সচিব ছিলেন অতিরিক্ত কর কমিশনার রোকসানা তাবাচ্ছুম। অনুষ্ঠানের আহ্বায়ক কর অঞ্চল-১১ ঢাকার কর কমিশনার রওনাক আফরোজ নারী দিবসের তাৎপর্য এবং নারীদের ভূমিকা নিয়ে বক্তব্য তুলে ধরেন।

জনপ্রিয় সংবাদ