Wednesday, February 28, 2024

বিদুৎ বিল নিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছি: ফখরুল

তারিখ:

বিদ্যুৎ বিল দেয়া নিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছেন বলে জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বললেন, প্রতিদিনই আমার স্ত্রীর সাথে কথা হয়, বিদ্যুতে কেন এত পয়সা দেবো? কিন্তু দিতে হচ্ছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সাংবাদিকদের উদ্দেশে এ সময় মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের দাম বাড়ায় আপনারা কেমন ভুক্তভোগী জানি না। কিন্তু আমি সবচেয়ে বড় ভুক্তভোগী। উত্তরাতে স্মার্ট কার্ড দিয়ে বিদ্যুতের বিল পরিশোধ করতে হয়। অথাৎ আগে আপনি ২ হাজার টাকা দিয়ে বিদ্যুৎ কিনবেন। বিদ্যুৎ নেয়ার সাথে সাথেই ৩শ’ টাকা নেই। আবার ফ্ল্যাটে প্রথম ১০ দিনে বিদ্যুতের দাম এক রকম, পরের ১০ দিনের দাম ভিন্ন, তার পরের ১০ দিনের মূল্য আরেক রকম। একই মাসে একই বিদ্যুতের ভিন্ন দাম। এগুলো আপনারা খেয়াল করেন কিনা জানি না। শুনলে অবাক হবেন, কোনো মাসে আমার বিদ্যুৎ বিল আসে ২২ হাজার টাকা পর্যন্ত। আমাদের বাসায় এসি একেবারেই খুব কম চলে। দুই জন মানুষ থাকি। আর অফিসেও এসি চলে অল্প। কিন্তু প্রতিমাসে গড় হারে ২২ হাজারের মতো বিল দিতে হয়। তাহলে কী করে মানুষ বাঁচবে? আপনারা বিদ্যুৎ নিয়ে যথেষ্ট লিখেছেন। কিন্তু কে কার কথা শুনে। কানে দিয়েছি তুলা। কানে তুলা দিয়ে দিয়েছে, এগুলো যায় আসে না।

বিএনপি মহাসচিব আরও বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে সরকারের রাজস্ব ৩০ হাজার কোটি টাকা বেড়ে যাবে। রাজস্ব বৃদ্ধিতে সরকার উঠেপড়ে লেগেছে। এতে জনগণের জীবন থাকুক আর না থাকুক, পকেট কাটা যাক, খেতে পারুক আর না পারুক; বিদ্যুৎ ও গ্যাসের দাম দিতেই হবে।

জনপ্রিয় সংবাদ