Monday, February 26, 2024

বিএনপির ঐক্য জগাখিচুড়ি, অর্থহীন: কাদের

তারিখ:

বিএনপিসহ তাদের জোটভুক্ত দলগুলোর ঐক্যকে জগাখিচুড়ি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি কর্মসূচি দিতে পারে। কিন্তু তারা বিভিন্ন দলের জগাখিচুড়ি ঐক্যে পরিণত হয়েছে। তাদের পরিণতি গত নির্বাচনেও দেখেছি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির ঐক্যকে অর্থহীন মন্তব্য করেন তিনি বলেন, জগাখিচুড়ি এ ঐক্য কতটা টেকসই হয় সেটা সময় গড়ালে বোঝা যাবে। গতবার ২১ দল ছিলো, নির্বাচনের সময় এলোমেলো হয়ে গেছে।

এসময় জামায়াত প্রসঙ্গ তিনি বলেন, জামায়াতকে নিষিদ্ধ করা আদালতের ওপর নির্ভর করছে। স্বপ্রণোদিত হয়ে জামায়তকে আমরা নিষিদ্ধ করতে যাবো না।

তিনি বলেন, জায়ামাতকে ছাড়া বিএনপি অচল। জামাতের একটা সমর্থক আছে। মিছিল সমাবেশ বড় করতে হলে জামায়াতেকে তাদের লাগবে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন নিয়ে আমরা সতর্ক থাকবো। তারা যাতে সহিংস পরিস্থিতি তৈরি করতে না পারে, সে ব্যাপারে আমরা নিজেদের অবস্থান পরিবর্তন করিনি। আমরা রাজপথে আছি। রাজপথ আমরা ছাড়বো না। জনগণের জানমাল রক্ষার দায়িত্ব পালন করবো। গতকাল বিএনপির বৈঠক অনেক বড় হয়েছে। আমাদের আলোচনা সভাও বড় সমাবেশে রূপ নিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, গতকাল কোনো সহিংস পরিস্থিতি কোথাও হয়নি। ফরিদপুরে তাদের মিটিং থেকে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়েছে। বিষয়টি বেশিদূর গড়ায়নি। তারা শোভাযাত্রা করলে আমরা শান্তি সমাবেশ করবো।

 

জনপ্রিয় সংবাদ