Thursday, February 29, 2024

নির্বাচনকালীন জাতীয় সরকার প্রতিষ্ঠা ও ইভিএম বাতিলের দাবি ইসলামী আন্দোলনের

তারিখ:

নির্বাচনকালীন জাতীয় সরকার প্রতিষ্ঠা এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বাতিলের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সোমবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কাউন্সিলে দলটির আমির সৈয়দ রেজাউল করিম এই দাবি জানান।

সম্মেলনে ১৯ দফা প্রস্তাবনা তুলে ধরে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তাতে সৈয়দ রেজাউল করিম বলেন, সরকারের শিক্ষানীতি প্রত্যাখ্যান করছি। কারণ, ওই নীতি মানুষকে নাস্তিক বানায়। প্রথম শ্রেণি থেকে মাস্টার্স পর্যন্ত ইসলামিক শিক্ষা বিস্তার করতে হবে। আগে জোটে গিয়েছিলাম, কিন্তু আমাদের আদর্শ বাস্তবায়ন হয়নি। দ্বীন এখন ক্ষতিগ্রস্ত। বাস্তবে কোনো দলই ইসলামের পক্ষে নয়। এককভাবে আমরা ইসলামের কল্যাণে কাজ করবো। ভোটকেন্দ্র ধরে কমিটি করতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিন।

সম্মেলনে আবারও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও মহাসচিব পদে দায়িত্ব পান রেজাউল করিম ও ইউনুস আহমদ। এছাড়া প্রেসিডিয়াম সদস্যদের নামও ঘোষণা করা হয়।

সম্মেলনে ক্ষমতাসীনরা ছাড়াও বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলের প্রতিনিধিরা অতিথি হিসেবে যোগ দেন। এতে আওয়ামী লীগের পক্ষে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বলেন, সরকারে থাকলে চামড়া মোটা থাকতে হয়। কারণ সমালোচনা সহ্য করেই সরকার পরিচালনা করতে হয়।

অন্যদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, বিএনপি ক্ষমতায় গেলে সবাইকে নিয়ে জাতীয় সরকার গঠন ও রাষ্ট্র সংস্কার করবে। দিনের ভোট আর রাতে করতে দেয়া হবে না।

জনপ্রিয় সংবাদ