Sunday, February 25, 2024

চট্টগ্রামের রান খরায় সিলেটের সহজ জয়

তারিখ:

বিপিএল মানেই যেন রান খরা! আর এর মধ্যে খেলা যদি হয় মিরপুরে, সে তো যেন রানের চাকায় জং ধরা। নবম আসরের প্রথম ম্যাচেও একই অবস্থা।

শুরুতে ব্যাট করতে নেমে সিলেটকে মাত্র ৯০ রানের টার্গেট দেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তাও পূর্ণ ২০ ওভার খেলে। তবে জবাব দিতে ভুল করেনি সিলেট। ফলে উইকেটে সহজ জয়ে আসর শুরু হলে সিলেট স্ট্রাইকার্সের।

শুক্রবার (৬ জানুয়ারি) আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন মাশরাফি। ব্যাটিংয়ে নেমে ধীরগতিতে খেলা শুরু করে চট্টগ্রাম। দলীয় ১১ রানের মাথায় রান আউট হয়ে সাজ ঘরে ফেরেন ওপেনার মেহেদী মারুফ (১১)।

এরপর আল-আমিন (১৮) এবং আফিফ (২৫) ছাড়া দুই সংখ্যার রান আর কেউই করতে পারেননি। নিয়ম করে একের পর এক ব্যাটাররা খেলতে এসেছেন, আর সাজঘরে ফিরেছেন।

সিলেটের হয়ে রেজাউর রহমান রাজা সর্বোচ্চ চার উইকেট নিয়েছে। মোহাম্মদ আমির নিয়েছেন দু’টি, অধিনায়ক মাশরাফি এবং কোলিন অ্যাকারম্যান একটি করে উইকেট পেয়েছেন।

২০ ওভারে মাত্র ৮৯/৯ রানে নিজেদের ইনিংস শেষ করে চট্টগ্রাম।

ছোট রানের লক্ষে ব্যাট করতে নেমেই দলীয় ১২ রানে অ্যাকারম্যানকে ফেরান মৃত্যুঞ্জয় চৌধুরী। এরপর অবশ্য আর কোন ভুল করেনি সিলেট। জাকির হাসানকে নিয়ে ওপেনার নাজমুল হাসান শান্ত ৬৩ রানের পার্টনারশিপ গড়লে জয়ের পথ সহজ হয়ে যায় সিলেটের।

২৭ রান করে জাকের ফিরলেও, ৪১ বলে ৪৩ রান করে জয় নিয়েই মাঠ ছাড়েন শান্ত।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে, মালিন্দা পুষ্পকুমার ও মৃত্যুঞ্জয় চৌধুরী একটি করে উইকেট নেন। ম্যাচ জয়ের জন্য এটুকু যথেষ্ট ছিলোনা, ফলে ৮ উইকেট এবং ৪৫ বল হাতে রেখে জয়ের দেখা পায় মাশরাফিরা।

জনপ্রিয় সংবাদ