Tuesday, February 27, 2024

রোনালদোকে বেঞ্চে রেখেই মরক্কোর মুখোমুখি পর্তুগাল; দেখুন একাদশ

তারিখ:

তৃতীয়াবারের মতো সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে দলের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নামছে পর্তুগাল। সুইজারল্যান্ডকে উড়িয়ে দিয়ে প্রানবন্ত পর্তুগীজুরা। অন্যদিকে, মরক্কোর কাছে স্বপ্নের মতো কাটছে কাতার বিশ্বকাপ। প্রথমবারের মতো বিশ্ব সেরার মঞ্চে কোয়ার্টার-ফাইনাল খেলছে আফ্রিকার দলটি।

কাতারের দোহার আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু ম্যাচটি।আজ তৃতীয় দল হিসেবে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে পর্তুগাল ও মরক্কো।

শেষ ষোলোয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিয়েছে মরক্কো। বিশ্বকাপের শেষ আটে ওঠা প্রথম আরব দেশ তারা। কখনো বৈশ্বিক আসরে ফাইনাল খেলতে না পারা পর্তুগালও আছে দারুণ ছন্দে। চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করা পর্তুগালের ফরোয়ার্ড গনসালো রামোসও আছেন দারুন ফর্মে। গত ম্যাচে সি আর সেভেনকে ছাড়াই সুইজারল্যান্ডকে উড়িয়ে দিয়েছিল ফার্নান্দো সান্তোসের দল। অবশ্য একটি গোল করলেই রোনালদো ছুঁয়ে ফেলবেন বিশ্ব মঞ্চে পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি গোল করা ইউসেবিওকে। আট গোল করে দ্বিতীয় অবস্থানে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এখন পর্যন্ত মুখোমুখি লড়াইয়ে সমানে-সমান অবস্থানে আছে পর্তুগাল ও মরক্কো।

পর্তুগাল একাদশ:

কস্তা (গোলরক্ষক), রাফায়েল গ্রেয়েরো, ডিয়াস, পেপে, দালত, ব্রুনো ফার্নান্দেস, ওটাভিয়ো, নেভেস, বার্নান্দো সিলভা, ফেলিক্স, গনসালো রামোস।

মরক্কো একাদশ:

বোনো (গোলরক্ষক), আশরাফ হাকিমি, ইয়াহিয়া , রোমান সাস, নুসায়ের মাজরাউই, জাওইয়াদ এল ইয়ামিখ, সোফিয়েন আমরাবাত, আজেদিন ওউনাহি, হাকিম জিয়েচ, সোফিয়েন বাউফাল, ইউসেফ এন নেসাইরি।

জনপ্রিয় সংবাদ