Friday, March 1, 2024

‘মৃত্যুর আগে একবার জড়িয়ে ধরতে চাই’, মেসিকে খোলা চিঠি শৈশবের শিক্ষকের

তারিখ:

আর্জেন্টিনা এখন ফিফা ফুটবল বিশ্বকাপের ফাইনালে। একদিন পর ১৮ ডিসেম্বর শুরু হবে খেলা। আর ফাইনালের মাত্র কয়েক ঘণ্টা আগেই লিওনেল মেসির উদ্দেশে খোলা চিঠি লিখেছেন তারই শৈশবের এক শিক্ষক। তিনি লিখেছেন, আমার শরীরটা বিশেষ ভালো নয়। মৃত্যুর আগে অন্তত একবার মেসিকে জড়িয়ে ধরতে চাই। খবর ইউরো স্পোর্টসের।

মনিকা ডোমিনা হলেন মেসির জীবনের প্রথম শিক্ষক। তার হাত ধরেই লিখতে শিখেছেন মেসি। খুব অল্প বয়সে জন্মস্থান রোজারিও ছাড়লেও চতুর্থ গ্রেড পর্যন্ত সেখানেই পড়াশোনা করেছেন মেসি। আর এই সময়টাতে তার শিক্ষক ছিলেন মনিকা।

মেসির উদ্দেশে তিনি একটি খোলা চিঠি লিখেছেন। সেখানে মনিকা লেখেন, হ্যালো মেসি, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষক হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী, দুর্দান্ত একজন মানুষ। কখনো বদলাবে না। তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, তা উপহার দেয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত। এত এত বিপর্যয়ের মধ্যে আমাদের এতটুকু সুখ দেয়ার জন্যই তোমাকে ধন্যবাদ। তোমার হাসিমুখ দেখাটাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছো, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার জন্য স্বপ্নের মতো। এই সম্মানে তোমাকে মৃত্যুর আগে অন্তত একবার জড়িয়ে ধরতে চাই। শুভকামনা।

জনপ্রিয় সংবাদ