Wednesday, February 28, 2024

বিদেশিরা কাউকে ক্ষমতায় বসায় না: কাদের

তারিখ:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসায় না। দেশের অভ্যন্তরীণ বিষয়ে তাদের নাক গলানো উচিত নয়। আমাদের অভ্যন্তরীণ বিষয় আমরাই সমাধান করবো।

সোমবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন ত্রুটিযুক্ত ছিল এমন দাবি করাদের উদ্দেশে কাদের বলেন,  তাহলে নির্বাচন কমিশন ২০০৮ সালের মতো নির্বাচন করতে পারে।

কাদের বলেন, পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকার নেই। তাই পৃথিবীর অন্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলা দেশেও সেভাবে হবে। শেখ হাসিনা সরকার তখন রুটিন দায়িত্ব পালন করবে এবং নির্বাচন কমিশন কর্তৃপক্ষ পূর্ণ ভূমিকা পালন করবে।

করোনা ভাইরাসের নতুন সাব ভ্যারিয়েন্ট মোকাবিলায় সরকার প্রস্তুতি নিচ্ছে বলেও জানান সেতুমন্ত্রী।

তিনি বলেন, ভিশন ২০৪১ ও স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে আরও সুসংগঠিত ও সুশৃঙ্খল করতে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। একই সঙ্গে অতীতের ভুল থেকে শিক্ষা নিতে হবে।

তৃতীয় বারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় এক প্রতিক্রিয়ায় কাদের বলেন, এটা কাজের পুরস্কার। দায়িত্ব আরও বেড়ে গেছে।

এসময় দায়িত্ব পালনে দলের নেতাকর্মী ও মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের সহায়তা চেয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এদিকে টানা তৃতীয় বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর সচিবালয়ে এলে মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় ফুল দিয়ে শুভেচ্ছা জানান মন্ত্রী ও সংসদ সদস্যরা। নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন।

জনপ্রিয় সংবাদ