Wednesday, February 28, 2024

পেলে বললেন, ‘ম্যারাডোনা এখন হাসছে’

তারিখ:

“দিয়েগো এখন হাসছে”, ৩৬ বছর পর শিরোপা খরা কাটিয়ে ফুটবল বিশ্বকাপ যখন আর্জেন্টিনায় তখন বন্ধু দিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করে এ মন্তব্য করেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলে।

এ কিংবদন্তী ফুটবলার মনে করেন, এ বিশ্বকাপ শিরোপা মেসির পাপ্য ছিল। এসময় আর্জেন্টিনাকেও অভিনন্দন জানান তিনি।

রোববার টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনার শিরোপা জয়ের পর নিজের ইনস্টাগ্রাম পেইজে তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে লিখেছেন, আজ থেকে ফুটবল তার গল্প বলে যাবে। বরাবরের মতো চিত্তাকর্ষক উপায়ে। উপযুক্ত দাবীদার হিসেবেই মেসি তার প্রথম বিশ্বকাপ শিরোপা জয় করেছেন।

অন্যদিকে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপেরও প্রশংসা করেছেন পেলে। গতকাল অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালে তার হ্যাট্রিকে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের ম্যাচটি ড্র হয়েছে। যে কারণে টাইব্রেকারে নিষ্পত্তি হয় ম্যাচের ফলাফল।

পেলে বলেন, আমার প্রিয় বন্ধু এমবাপে, ফাইনালে চার গোল করেছে। এটি দেখা যে কত বড় উপহার…, যা ভবিষ্যতের খেলাধুলার জন্য দৃষ্টন্ত হয়ে থাকবে।

একইসঙ্গে মরক্কোকেও অভিনন্দন জানান তিনি। তার মতে, বিশ্বকাপে মরক্কো দুরন্ত পারফর্ম করেছে।

এ কিংবদন্তী বলেন, আফ্রিকার কোনো দেশের এমন উত্থান দেখে তার ভালো লেগেছে।

উল্লেখ্য, প্রায় তিন সপ্তাহ ধরে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন পেলে। কিছু দিন আগে কোভিড আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন এ ফুটবলার। তার পর শ্বাসকষ্টের সমস্যার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ফুসফুসেও সংক্রমণ ছিল। গত কয়েক বছর ধরে মূত্রাশয়ের ক্যানসারে আক্রান্ত তিনি। বিশ্বকাপের সময় তার শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয় ফুটবলপ্রেমীদের মনে। তবে আপাতত তার অবস্থা স্থিতিশীল।

জনপ্রিয় সংবাদ