Wednesday, February 28, 2024

দুরারোগ্য রোগে আক্রান্ত টাইটানিকখ্যাত গায়িকা সেলিন ডিওন

তারিখ:

অস্কারজয়ী চলচ্চিত্র টাইটানিকের বিখ্যাত গান ‘মাই হার্ট উইল গো অন’-এর গায়িকা সেলিন ডিওন জানিয়েছেন, বিরল ও দুরারোগ্য এক স্নায়ুবিক রোগে ভুগছেন তিনি। স্টিফ পারসন সিনড্রোম নামের এই রোগে আক্রান্ত ব্যক্তির শরীরে নিয়ন্ত্রণহীনভাবে খিঁচুনি দেখা দেয়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে এক ভিডিওবার্তায় সেলিন জানান, এই রোগের ফলে তার হাঁটাচলা ও গান গাওয়া বাধাগ্রস্ত হচ্ছে। এর ফলে আগামী বছর যুক্তরাজ্য ও ইউরোপে যেসব কনসার্ট হওয়ার কথা ছিল সেগুলো সম্ভবত আর হচ্ছে না।

ভিডিওবার্তায় ৫৪ বছর বয়সী এই ফরাসি-কানাডীয় শিল্পী বলেন, ‘দীর্ঘদিন ধরে আমি আমার স্বাস্থ্য নিয়ে সমস্যার মুখোমুখি হচ্ছি। এসব চ্যালেঞ্জ মোকাবেলা করে আমি কীসের ভেতর দিয়ে যাচ্ছি তা নিয়ে কথা বলা খুবই কঠিন’।

প্রতি ১০ লাখে একজন মানুষ স্টিফ পারসন সিনড্রোমে আক্রান্ত হন জানিয়ে তিনি বলেন, বিরল এই রোগ সম্পর্কে আরও তথ্য জানার চেষ্টা করছেন তারা।

এর আগে ২০১৪ সালে সেলিনের স্বামী রেনে অ্যাঞ্জেলিল ক্যান্সারে আক্রান্ত হওয়ায় ক্যারিয়ার থেকে ‘অনির্দিষ্টকালের’ বিরতি নেন তিনি। এক বছর পর স্টেজে ফিরলেও ২০১৬ সালে স্বামী ও ভাইয়ের মৃত্যুর পর আবারও নিজেকে গুটিয়ে নেন তিনি।

২০১৯ সালে শিল্পী সিয়া, স্যাম স্মিথ ও ডেভিড গেটার সাথে ‘কারেজ’ নামের একটি স্টুডিও অ্যালবাম প্রকাশ করেন সেলিন ডিওন।

 

জনপ্রিয় সংবাদ