Friday, March 1, 2024

ঢাকা চেম্বারের নতুন সভাপতি সামির সাত্তার, ঊর্ধ্বতন সহসভাপতি গোলাম ফারুক আলমগীর

তারিখ:

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন আইন পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠান (লিগ্যাল কনসালটেন্সি ফার্ম) ‘সাত্তার অ্যান্ড কোং’-এর প্রধান ব্যারিস্টার সামির সাত্তার। তিনি ২০২৩ সালের জন্য দায়িত্ব পালন করবেন। বর্তমান সভাপতি রিজওয়ান রাহমানের স্থলাভিষিক্ত হবেন তিনি।

একইসঙ্গে এসএম গোলাম ফারুক আলমগীর (আরমান) এবং জুনায়েদ ইবনে আলী যথাক্রমে ঊর্ধ্বতন সহসভাপতি ও সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (২২ ডিসেম্বর) ডিসিসিআই মতিঝিল কার্যালয়ে আয়োজিত ৬১তম বার্ষিক সাধারণ সভায় সামির সাত্তারকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকরা হলেন—ইঞ্জিনিয়ার এম এ ওহাব, রাজীব এইচ চৌধুরী, তাসকীন আহমেদ, এম শফিকুল ইসলাম, কামরুল হাসান তুহিন এবং এম মোসাররফ হোসেন।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত সভাপতি সামির সাত্তারের প্রতিষ্ঠান (সাত্তার অ্যান্ড কোং) বাংলাদেশের সুপরিচিত একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বিশেষত করপোরেট ও বাণিজ্যিক আইনবিষয়ক ও স্থানীয় এবং বৈদেশিক বিনিয়োগের ওপর কাজ করে থাকে।

বাংলাদেশে কোম্পানি আইন, করপোরেট গভর্নেন্স, ব্যাংকিং ও সিকিউরিটি আইন, যৌথ বিনিয়োগ এবং মার্জার অ্যান্ড একুইজিশন প্রভৃতি বিষয়ে সামির সাত্তারের প্রতিষ্ঠান পরামর্শক ও নীতি সহায়তা সেবা প্রদান করে।

এছাড়াও সামির গণমাধ্যম, যোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি খাতে লেনদেন ও আইনি পরামর্শ দিয়ে থাকেন। তিনি বেশকিছু আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইন পরামর্শক প্রতিষ্ঠানে স্থানীয় ও আন্তর্জাতিক বাণিজ্য বিরোধের ওপর কাজ করেছেন। বৈদেশিক বিনিয়োগ, অর্পিত সম্পত্তি, জ্বালানি, প্রাকৃতিক সম্পদ, খনি অনুসন্ধান, ব্যাংকিং ও আর্থিক খাত, আন্তর্জাতিক বাণিজ্য, নির্মাণ এবং শেয়ারহোল্ডর সংক্রান্ত বিরোধ নিষ্পত্তিতে তাঁর দক্ষতা রয়েছে।

অন্যদিকে, ডিসিসিআইয়ের নবনির্বাচিত ঊর্ধ্বতন সহসভাপতি এস এম গোলাম ফারুক আলমগীর (আরমান) বিডিকম অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তাঁর প্রতিষ্ঠান বাংলাদেশে ইন্টারনেট সার্ভিস প্রভাইডার (আইএসপি), ডাটা কমিউনিকেশন, ভেহিক্যাল ট্রাকিং অ্যান্ড ফ্লিট ম্যানেজমেন্ট (আইপিটেলিফোনি), সফটওয়্যার ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ড সার্ভিসেস খাতে ২০ বছর ধরে সম্পৃক্ত রয়েছেন।

ডিসিসিআইর নবনির্বাচিত অপর সহসভাপতি জুনায়েদ ইবনে আলী হাইটেক স্টিল অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ (প্রাইভেট) লিমিটেড ও জাবের স্টিলের চেয়ারম্যান এবং জে এন করপোরেশন ও ট্রেড ল্যান্ড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী। এ ছাড়াও তিনি বিভিন্ন দেশের সঙ্গে পণ্য আমাদানি-রপ্তানি ব্যবসায় সম্পৃক্ত রয়েছেন। তাঁর প্রতিষ্ঠানগুলো হলো—হোম এপ্লায়েন্স, স্টিল উৎপাদন ও আমদানি, হাইটেক এগ্রো প্রোডাক্টস, হর্টিকালচার ও ডেইরি ফুড প্রসেসিং ইত্যাদি।

 

জনপ্রিয় সংবাদ