Thursday, February 29, 2024

জামায়াতের আমির ডা. শফিকুর রহমান ৭ দিনের রিমান্ডে

তারিখ:

রাজধানীর যাত্রাবাড়ি থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জামায়াতের আমির ডা. শফিকুর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে তার এ রিমান্ড মঞ্জুর করেন আদালত। সোমবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর উত্তরা থেকে জামায়াত আমিরকে আটক করে সিটিটিসি।

এর আগে, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সাথে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের জড়িত থাকার কথা জানিয়েছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এই মামলায় গত ৯ নভেম্বর সিলেট থেকে তার ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেফতার করে সিটিটিসি। রাফাত নতুন জঙ্গি সংগঠনটির নেতা বলে ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী থেকে জানানো হয়েছে।

বছর তিনেক আগে শফিকুর রহমান জামায়াতের আমির হিসেবে শপথ নেন। এরপর ২০২৩-২৫ কার্যকালের জন্য ডা. শফিকুর রহমান আবারও বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির নির্বাচিত হন। তাকে আটকের প্রতিবাদে মঙ্গলবার সকালে রাজধানীতে বিক্ষোভ করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতে ইসলামী।

শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এক সময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

জনপ্রিয় সংবাদ