Friday, March 1, 2024

ব্যাটিং ধস, বড় পরাজয়ে শুরু টাইগারদের

তারিখ:

টি-টোয়েন্টি ক্রিকেটে যেন নিজেদের ঠিক খুঁজে পাচ্ছে না বাংলাদেশ দল। কোচ-ক্রিকেটার পরিবর্তনের পর নানা পরীক্ষা-নিরীক্ষা করেও ঠিক কম্বিনেশনটা খুঁজে পাওয়া যাচ্ছে না।

নিউজিল্যান্ডে টানা চার হারের পর বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচেও একই অবস্থা বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে পাত্তাই পেল না সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ টি-টোয়েন্টি দল।

সোমবার (১৭ অক্টোবর) ব্রিসবেনের অ্যালান বর্ডার ফিল্ডে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচটিতে ৬২ রানের বড় ব্যবধানের হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

বল হাতে শুরুটা খারাপ করেনি বাংলাদেশ। সেট হওয়া ওপেনার হযরতুল্লাহ জাজাই (১৬ বলে ১৫) এবং রহমানুল্লাহ গুরবাজকে তুলে নেন তাসকিন আহমেদ এবং সাকিব আল হাসান। রান পাননি চারে ও পাঁচে নামা ডারউইস রাসুলি (১২) এবং নাজিবুল্লাহ জাদরান (৫)।

তবে তিনে নামা ইব্রাহিম জাদরান দলের রানটা এগিয়ে নেন। তিনি ৩৯ বলে তিনটি চার ও দুই ছক্কায় ৪৬ রান করেন। ১৬.২ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তুলে চাপেই ছিল আফগানিস্তান। কিন্তু মোহাম্মদ নবী ১৭ বলে পাঁচ ছক্কা  ও এক চারে ৪১ রান করে দলের সংগ্রহ দাঁড় করান ৭ উইকেটে ১৬০।

জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ১৯ রানের সময় ব্যক্তিগত ১২ রানে সাজঘরে ফেরেন শান্ত। ৯ বল খেলে ২ চারে এ রান করেন তিনি।

শান্তকে হারানোর পর অপরপ্রান্ত থেকে ব্যাটারদের যাওয়া-আসার সাক্ষী হন মেহেদী হাসান মিরাজ। দলীয় রান ৫০ পার হওয়ার আগেই ৭ উইকেট হারায় বাংলাদেশ।

দলীয় ৪৭ রানে মিরাজ সাজঘরে ফেরার আগে সৌম্য সরকার (১), সাকিব আল হাসান (১), আফিফ হোসেন ধ্রুব (০) এবং নুরুল হাসান সোহান (১৩) আউট হন।

ইনিংসের ১১তম ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফেরার আগে ১৬ রান করেন তিনি। ৩১ বলের তার এ ইনিংসে একটি মাত্র চারের মার ছিল।

শান্ত, মিরাজ, সোহান ছাড়া ব্যাট হাতে দুই অংকে ঘরে প্রবেশ করা বাকি একজন ব্যাটার হলে মোস্তাফিজুর রহমান। সাত নম্বরে ব্যাট হাতে নেমে ১৭ বল খেলে ১০ রান করেন তিনি। এছাড়া বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে সমর্থ হয় টাইগাররা।

জনপ্রিয় সংবাদ