Friday, February 23, 2024

বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল, বাদ সাব্বির-সাইফউদ্দিন

তারিখ:

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশে ক্রিকেট দল নিয়ে গুঞ্জনটাই সত্যি হলো। একেবারে শেষ পর্যায়ে এসে দলে দুটি পরিবর্তন আনলো বিসিবি। এই পরিবর্তনে বাদ পড়লেন ডানহাতি ব্যাটার সাব্বির রহমান ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের জায়গায় রিজার্ভ থেকে মূল দলে ঢুকে গেলেন টপঅর্ডার সৌম্য সরকার ও পেসার শরিফুল ইসলাম।

শুক্রবার (১৪ অক্টোবর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সুযোগ পেয়েও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে না পারা সাব্বির। চার ম্যাচ খেলে মাত্র ৮৬ দশমিক ১১ স্ট্রাইকরেটে ৩১ রান করতে পেরেছেন তিনি। একই সমস্যা সাইফউদ্দিনেরও। ইনজুরি কাটিয়ে দলে ফিরলেও তেমন কনো পারফর্ম করতে পারেননি। পাঁচ ম্যাচ খেলে ওভারপ্রতি ১০ দশমিক ৮৭ রান খরচ করে নিয়েছেন মাত্র তিন উইকেট। তাই বিশ্বকাপের ঠিক আগে তাদের বদল করলো বিসিবি।

তবে দল থেকে বাদ পড়লেও এখনই দেশে ফিরে আসতে হচ্ছে না সাইফউদ্দিন-সাব্বিরকে। বিশ্বকাপে তারা দলের সঙ্গে থাকবেন স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে।

এদিকে সৌম্য সরকার দল থেকে বাদ পড়েছিলেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। প্রায় এক বছর পর নিউজিল্যান্ডে ত্রিদেশেীয় সিরিজের মাধ্যমে তিনি দলে ফেরেন। তবে ব্যাট হাতে খুব ভালো করতে না পারলেও তার মধ্যে চেষ্টাটা দেখা গেছে।

বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম বলেছেন, বিশ্বকাপের আগে সঠিক কম্বিনেশন খুঁজে পেতে এই পরিবর্তন অপরিহার্য ছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পরিবর্তিত স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ।

জনপ্রিয় সংবাদ