Thursday, February 29, 2024

‘পাগল’ বলায় কথা-কাটাকাটির জেরে দু’জন নিহত

তারিখ:

নওগাঁর পত্নীতলায় এক ব্যক্তিকে ‘পাগল’ বলাকে কেন্দ্র করে কথা-কাটাকাটির জেরে দু’জন নিহত হয়েছেন।

রোববার (৯ অক্টোবর) বিকেল পাঁচটার দিকে উপজেলার আমাইড় ইউনিয়নের নালাপুর দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- উপজেলার আমাইড় ইউনিয়নের নালাপুর দক্ষিণপাড়া গ্রামের আছির উদ্দিন (৭০) ও ঘোষনগর ইউনিয়নের কৃষ্টরামপুর গ্রামের ফয়জুল ইসলাম (৪৫)।

স্থানীয় কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, বিকেল পাঁচটার দিকে ফয়জুল নালাপুর মোড়ে যান। সেখানে গিয়ে ফয়জুলকে দেখে ‘পাগল’ বলে ডাক দেন আছির উদ্দিন।

পাগল বলায় আছির উদ্দিনের ওপর খেপে যান ফয়জুল। এ নিয়ে তাদের দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়।

এক পর্যায়ে ফয়জুল একটি দোকান থেকে কুড়াল নিয়ে আছির উদ্দিনের পিঠে কোপ দেন। এসময় স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় আছিরকে উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সন্ধ্যা সাতটার দিকে আছির উদ্দিনের মৃত্যু হয়।

এ ঘটনার পর স্থানীয় জনতা উত্তেজিত হয়ে ফয়জুলকে নালাপুর মোড়ে একটি গাছের সঙ্গে বেঁধে মারধর করেন। মারধরের এক পর্যায়ে ফয়জুল অজ্ঞান হয়ে পড়েন।

খবর পেয়ে রাত নয়টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মুমূর্ষু অবস্থায় ফয়জুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।মাঝেমধ্যে ফয়জুল অস্বাভাবিক আচরণ করতেন জানিয়ে স্থানীয় আমাইড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, কথা-কাটাকাটির এক পর্যায়ে ফয়জুল কুড়াল দিয়ে আছির উদ্দিনের পিঠে আঘাত করেন। এ ঘটনার পর উত্তেজিত জনতা ফয়জুলকে গাছের সঙ্গে বেঁধে মারধর করেন। এতে তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। ঠিক কী কারণে তাদের মৃত্যু হয়েছে, সেটা নিয়ে তদন্ত চলছে। তবে এ ঘটনায় এখনো থানায় কোনো মামলা দায়ের করা হয়নি।

জনপ্রিয় সংবাদ