Friday, February 23, 2024

পরাজয়ের বৃত্তেই আটকে রইলো বাংলাদেশ

তারিখ:

বাংলাওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বড় সংগ্রহ দাঁড় করেছিল বাংলাদেশ। কিন্তু ১৭৪ রানের বড় লক্ষ্য টপকে পাকিস্তানের জয় নিশ্চিত করে বাবর-রেজোয়ানরা। আর এর মধ্যমে সিরিজে টানা চার ম্যাচে হারায় পরাজয়ের বৃত্ত ভাঙেনি সাকিব-সোহানদের।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ক্রাইস্টচার্চে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। নির্ধারিত ২০ ওভারে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১৭৩ রান। জবাবে ১ বল হাতে রেখে ৭ ইউকেটের জয় তুলে নেয় পাকিস্তান।

পাকিস্তানের পক্ষে অর্ধশতক করেন রেজোয়ান ও বাবর আজম। এছাড়া নেওয়াজ ২০ বলে ৪৫ রাবের ক্যামিও ইনিংস খেলেন নেওয়াজ। ১৯ ওভার ৫ বলে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৭৭ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন হাসান মাহমুদ।

এর আগে বাংলাদেশের পক্ষে অর্ধশতক হাঁকিয়েছেন লিটন দাশ ও সাকিব আল হাসান। ৪২ বল খেলে দুটি ৬ এবং ছয়টি ৪ এর মাধ্যমে সর্বোচ্চ ৬৯ রান সংগ্রহ করেন লিটন। অপরদিকে সমান সংখ্যক বল খেলে সাতটি ৪ ও তিনটি ৬ এর সাহায্যে ৬৮ রান সংগ্রহ করেন টাইগার দলপতি।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছে নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম।

এদিন একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। দলে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ। দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন ও এবাদত হোসেন।

এদিকে, সিরিজে এ পর্যন্ত চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ পয়েন্ট। অপরদিকে চার ম্যাচ খেলে তিনটি ম্যাচে জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। আর বাংলাদেশ চার ম্যাচ খেলে একটি ম্যাচেও জয় পায়নি। তাই টাইগারদের পয়েন্ট শূন্য।

জনপ্রিয় সংবাদ