Friday, March 1, 2024

নিঃসন্দেহে বর্তমান বিশ্বের সেরা স্ট্রাইকার হাল্যান্ড: ক্লপ

তারিখ:

ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আরলিং হ্যালান্ডকে এই মূহূর্তে বিশ্বের সেরা স্ট্রাইকারের স্বীকৃতি দিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে এতো অর্জনের পরও কাতার বিশ্বকাপে দর্শক হয়েই থাকতে হচ্ছে হ্যালান্ডকে। কারণ, তার দেশ নরওয়ে বিশ্বকাপের চূড়ান্তপর্বে উঠতে ব্যর্থ হয়েছে। খবর স্কাই স্পোর্টসের।

বিশ্ব ফুটবলের মসনদে বসে দীর্ঘ সময় ধরে শাসন করছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। সর্বোচ্চ অর্জনে এই দুই ফুটবলার ভাগাভাগি করে আসছেন এক যুগেরও বেশি সময় ধরে। এর মধ্যে রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জিতেছেন মেসি আর পাঁচবার উঠেছে রোনালদোর হাতে। মেসি-রোনালদোর রাজত্বে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড আরলিং হ্যালান্ড। বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ২০২১ মৌসুমটা পার করেছেন স্বপ্নের মতো। এখন এসেছেন ম্যান সিটিতে আর, ঘুম কেড়ে নিয়েছেন প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের ডিফেন্ডারদের।

৮৮ ম্যাচে ৮৫ গোল করে রীতিমতো হৈচৈ ফেলে দিয়েছিলেন এই ফুটবলার। নতুন মৌসুমে ম্যানচেস্টার সিটিতে পারি জমিয়ে সেখানেও ধারাবাহিকভাবে সফল এই ফুটবলার। হ্যালান্ডের এমন ঈর্ষণীয় পারফরমেন্সে প্রশংসা ঝরে পড়ছে প্রতিপক্ষের কোচের কণ্ঠেও। লিভারপুল কোচ জানান, ম্যাচের ভাগ্য গড়তে দুর্দান্ত এক ফুটবলার তিনি। ইয়ুর্গেন ক্লপ বলেন, নিঃসন্দেহে বর্তমান বিশ্বের সেরা স্ট্রাইকার হাল্যান্ড। যখন প্রতিপক্ষ দলে এমন একজন ফুটবলার থাকবে তখন তাকে নিয়ে আলাদা পরিকল্পনা থাকতে হবে আপনার। গ্যাপ তৈরি করে গোল করার অনন্য এক মেধা রয়েছে হাল্যান্ডের, যা তার দলের জন্য কাজটা অনেক সহজ করে দেয়।

এমন দুর্ধর্ষ এক স্ট্রাইকারকে কাতার বিশ্বকাপে থাকতে হবে দর্শক হয়ে। নরওয়ে বিশ্বকাপের টিকিট অর্জন করতে না পারায় নিঃসন্দেহে অপ্রাপ্তির দীর্ঘশ্বাস লম্বা হচ্ছে হাল্যান্ডের। সেই সাথে বিশ্ব ফুটবল মঞ্চে ক্রীড়াপ্রেমীরা মিস করবেন তার গোল শিকারের রোমাঞ্চ।

 

জনপ্রিয় সংবাদ