Wednesday, February 28, 2024

বিমানের ওয়াশ রুমে মিলল ৪০ সোনার বার

তারিখ:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের (ফ্লাইট নং বিজি ১২৮) ওয়াশ রুম থেকে বিশেষভাবে লুকায়িত, পরিত্যক্ত অবস্থায় ৪০টি সোনার বার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৩২ মিনিটে ৪ কেজি ৬৪০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করেন কাস্টমস কর্মকর্তারা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের যুগ্মমহাপরিচালক আরেফিন খান জানান, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে আগত বাংলাদেশ বিমান (আকাশবীণা) অবৈধভাবে সোনা বহন করছে। এমন গোপন সংবাদ আসে অধিদফতরের মহাপরিচালকের কাছে। এই প্রেক্ষিতে উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল ১০ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। পরবর্তীতে কাস্টমস গোয়েন্দা টিম প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে বিমানের ভেতরে গিয়ে ওয়াশ রুমের ভেতর থেকে বিশেষভাবে সুকৌশলে লুকানো ৪০ সোনার বার উদ্ধার করে।

যার বাজার মূল্য আনুমানিক ৩ কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা। এই বিষয়ে, বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ এর বিধান অনুযায়ী বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

জনপ্রিয় সংবাদ