Sunday, February 25, 2024

বরকত উল্লাহ বুলুর ওপর অতি উৎসাহী কেউ হামলা করে থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

তারিখ:

কুমিল্লায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর অতি উৎসাহী কেউ হামলার ঘটনা ঘটিয়ে থাকলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

গতকাল শনিবার বিকেলে ঢাকায় ফেরার পথে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার এলাকায় হামলার শিকার হন বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রী শামীমা বরকত লাকি। এ ঘটনায় মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফ হোসেনসহ দলটির অন্তত সাত-আটজন নেতাকর্মী আহত হন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়।

এ ঘটনার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীকে জিজ্ঞেস করা হলে সাংবাদিকদের জানান, এ ঘটনায় তদন্তের ব্যবস্থা করা হয়েছে। বলেন, এ ঘটনা নিয়ে দু-রকম কথা শুনেছি। ফলে তদন্তের আগে কিছু বলতে পারবো না। আমি এটুকু শুধু বলতে পারি যদি কেউ এ ব্যাপারে অতি উৎসাহী হয়ে কিছু করে থাকেন বা কেউ যদি ঘটনাটি ইচ্ছা করে ঘটিয়ে থাকেন, তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, একইদিনে (শনিবার) রাজধানীর বনানীতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার যে ঘটনা সেটিও কি অতি উৎসাহী হয়ে কেউ ঘটিয়েছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বনানীর যে ঘটনা সে সম্পর্কে না জেনে আমি বলতে পারবো না। ঘটনা সম্পর্কে বিস্তারিত জেনে অন্য একদিন আপনাদের ব্রিফ করবো। কেন এসব ঘটছে, কীভাবে ঘটছে না জেনে আপনাদের কিছু বলা উচিত না।

জনপ্রিয় সংবাদ