Thursday, February 29, 2024

পুলিশ কথায় কথায় গুলি চালাচ্ছে: ফখরুল

তারিখ:

নারায়ণগঞ্জে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শান্তিপূর্ণ হলেও তাতে আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পুলিশ আন্তর্জাতিক পুলিশ আইন মেনে চলছে না। তারা কথায় কথায় গুলি চালাচ্ছে।

রোববার (৪ সেপ্টেম্বর) গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব অভিযোগ করেন।

বিএনপির জনসম্পৃক্ততা দেখে ভীত হয়ে পাল্টা ভয় দেখাচ্ছে আওয়ামী লীগ বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সরকারি দল বিএনপিকে সহিংসতার দিকে ঠেলে দিতে চায়। বিএনপিকে সেদিকে নিতে না পারায় আওয়ামী লীগ মনঃকষ্টে ভুগছে।

আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকতে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের ক্ষমতায় টিকে থাকার একমাত্র মাধ্যম ভয় সৃষ্টি করা। আগামী নির্বাচনে মাঠ শূন্য করতে বিরোধী দলের ওপর নির্যাতনের পথে হাঁটছে সরকার। সরকারকে নির্বাচন নির্বাচন খেলা বন্ধ করে এক দলীয় সরকার ঘোষণা করতে বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপি আয়োজিত কর্মসূচিতে বিনা উসকানিতে অত্যাচার-নির্যাতন চালিয়েছে সরকার।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব সারা দেশে গত ২২ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত বিএনপির নানা কর্মসূচিতে নিহত, আহত, গ্রেপ্তার ও ভাঙচুরের ঘটনার পরিসংখ্যান তুলে ধরে জানান, এখন পর্যন্ত সারা দেশে বিএনপির তিন নেতাকর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই হাজারের বেশি ও গ্রেপ্তার হয়েছেন দুইশ’র বেশি নেতাকর্মী। এছাড়াও সারা দেশে চার হাজারের বেশি বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা হয়েছে এবং অজ্ঞাত আসামি করা হয়েছে প্রায় ২০ হাজার।

বিএনপি মহাসচিব আরও বলেন, রাজপথে আন্দোলন জোরদারের পাশাপাশি প্রত্যেকটা হামলার জন্য মামলা করা হবে। নারায়ণগঞ্জে মামলা দায়ের করা হয়েছে।

মিয়ানমার সীমান্তে সাম্প্রতিক অবস্থা নিয়ে মির্জা ফখরুল বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না সরকার। মর্টার মারলে পাল্টা মর্টার মারার শক্তি অর্জন করতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির সভা-সমাবেশে হামলা, নির্যাতন ও হত্যার ঘটনা জাতিসংঘকে অবহিত করা হবে বলেও জানান মির্জা ফখরুল।

জনপ্রিয় সংবাদ