Wednesday, February 28, 2024

ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যু, আক্রান্ত ২০৮

তারিখ:

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় আরও ২০৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৮০৬ জন এবং মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৬ জনে।

সোমবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে রোববার (৪ সেপ্টেম্বর) ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু না হলেও নতুন শনাক্ত হয়েছিলেন ২১৩ জন।

প্রতিবেদনে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ১৫৭ জনই ঢাকার বাসিন্দা। এ সময় ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ৫১ জন। বর্তমানে দেশের ৮০৬ ডেঙ্গু রোগীর ৬৭৪ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৩২ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ হাজার ১১৩ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৫ হাজার ৮২৪ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন জেলায় মোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ২৮৯ জন।

মোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ হাজার ২৮১ জন। তাদের মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১৩৯ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ১৪২ জন।

জনপ্রিয় সংবাদ