Sunday, February 25, 2024

গুরবাজ শো দেখলো শ্রীলঙ্কা, লক্ষ্য ১৭৬ রান

তারিখ:

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে আফগানিস্তান। ওপেনার রাহমানুল্লাহ গুরবাজের বিধ্বংসী ৮৪ রানে এই লক্ষ্য দিতে সক্ষম হয় আফগানরা।

প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই আফগান ওপেনার গুরবাজ ও হজরতউল্লাহ জাজাই। জাজাই ঠিকমতো বলে-ব্যাটে সংযোগ ঘটাতে না পারলেও গুরবাজ শুরু থেকেই ছিলেন মারকুটে।

প্রথম ৫ ওভারে ৪৬ রান করে আফগানিস্তান। পঞ্চম ওভারের পঞ্চম বলে ১৬ বলে ১৩ রান করে ফেরেন জাজাই। এই সময়ে আউট হতে পারতেন গুরবাজও। মাথিশা থিকশানার বলে লং অনে তার ক্যাচ ধরেছিলেন ধানুষ্কা গুনাতিলাকা। তবে তার পা বাউন্ডারি রোপ ছুঁয়ে যায়।

দ্বিতীয় উইকেটে ইব্রাহিম জাদরানকে সাথে নিয়ে ৯৩ রানের বিশাল জুটি গড়েন গুরবাজ। অর্ধশতকের মাইলফলকে পৌঁছান মাত্র ২২ বলে। তবে ৪৫ বলে ৮৪ রান করে গুরবাজ থামলে ভাঙে এ জুটি। তার ইনিংস ছিল ৪টি চার ও ৬টি ছক্কায় সাজানো।

গুরবাজের আউটের পরে ইনিংস শেষ হওয়া পর্যন্ত আরও চারটি উইকেট হারায় আফগানিস্তান। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে। ৩৮ বল খেলে ২ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে আফগানরা।

শ্রীলঙ্কার হয়ে দুইটি উইকেট নেন দিলশান মধুশঙ্কা। একটি করে উইকেট মাথিশা থিকশানা ও আসিথা ফার্নান্দোর। তবে উইকেট না পেলেও দারুণ বল করেছেন ওয়ানিদু হাসারাঙ্গা। ৪ ওভারে মাত্র ২৩ রান দেন তিনি।

জনপ্রিয় সংবাদ