Tuesday, February 27, 2024

শাস্তি পেলেন আর্জেন্টাইন কোচ

তারিখ:

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে উত্তর বারিধারার বিপক্ষে ম্যাচ চলাকালে সহকারী রেফারির ওপর চড়াও হন সাইফ স্পোর্টিংয়ের কোচ আন্দ্রেস ক্রুসিয়ানি। সে ঘটনার সপ্তাহ না পেরোতে এবার এ আর্জেন্টাইন কোচকে আর্থিক জরিমানা ও নিষেধাজ্ঞা দিয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

বিপিএলে গত ২৬ জুলাই উত্তর বারিধারাকে ৭-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল সাইফ স্পোর্টিং। আসরে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড ছিল ওই ম্যাচটি। কিন্তু গোল ছাড়িয়ে সে ম্যাচটি সংবাদের শিরোনাম হয়েছিল কোচের রেফারিকে ঘুষি মারার ঘটনা।

বারিধারার বিপক্ষে ম্যাচের ৩৯ মিনিটে রেফারির একটি সিদ্ধান্তের প্রতিবাদে সহকারী রেফারি রাসেল মাহমুদের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন ক্রুসিয়ানি। এক পর্যায়ে মেজাজ হারিয়ে ক্রুসিয়ানি ঘুষি মারেন সহকারী রেফারিকে। তখন তাকে লালকার্ড দেখিয়ে ড্রেসিংরুমে পাঠিয়ে দেয়া হয়।

ঘটনার সপ্তাহ খানেক পর, মঙ্গলবার (০২ আগস্ট) বাফুফের ডিসিপ্লিনারি কমিটি ঘটনার তদন্ত শেষে সাইফের কোচকে শাস্তির মুখোমুখি করেন। এক লাখ টাকা জরিমানা ও আগামী ৬ মাস বাফুফে আয়োজিত সকল টুর্নামেন্ট থেকে তাকে নিষেধাজ্ঞা দিয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। সাইফ ছাড়াও ঢাকা আবাহনীরও এক সময়ের কোচ ছিলেন ক্রুসিয়ানি। ২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত সময়ে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি।

ক্রুসিয়ানির পাশাপাশি সেই ম্যাচে রেফারিদের ওপর চড়াও হয়েছিলেন বারিধারার কর্মকর্তারাও। উত্তর বারিধারার সহকারী ম্যানেজার জাহাঙ্গীর আলমকে ৫০ হাজার ও এক বছর নিষেধাজ্ঞা, ম্যানেজার নূর হোসেন ও ফুটবলার সুজন বিশ্বাসকে ২৫ হাজার টাকার পাশাপাশি ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়। পাশাপাশি ক্লাববে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জনপ্রিয় সংবাদ