Thursday, February 29, 2024

মাহবুব তালুকদারের জানাজা সম্পন্ন

তারিখ:

সাবেক নির্বাচন কমিশনার, বিশিষ্ট সাহিত্যিক মাহবুব তালুকদারের জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৬ আগস্ট) বায়তুল মোকাররমে বাদ জুমা জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমিন।

জানাজায় অংশ নেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলামসহ বিশিষ্টজন ও সাধারণ মানুষ। মীরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে মাহবুব তালুকদারকে।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে শরীর খারাপ অনুভব করলে মাহবুব তালুকদারকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরেই ক্যানসারসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। স্বজনরা জানিয়েছেন, কিছুদিন আগেই হাসপাতাল থেকে তাকে বাসায় নেয়া হয়।

বিভিন্ন সময় সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন মাহবুব তালুকদার। মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি। ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহকারী প্রেস সচিবও। ২০১৭ সালে গঠিত নির্বাচন কমিশনের একজন কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। লেখালেখি করতেন শৈশব থেকেই। আধুনিক বাংলা সাহিত্যের একজন প্রখ্যাত কবি ও শিশু সাহিত্যিক ছিলেন তিনি।

জনপ্রিয় সংবাদ