Friday, February 23, 2024

জামিনে মুক্ত সম্রাট থাকছেন হাসপাতালেই

তারিখ:

জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট জামিনে কারামুক্ত হয়েছেন।

সোমবার রাতে বেইল বন্ডে সম্রাটের সইয়ের মাধ্যমে কারামুক্তির প্রক্রিয়া শেষ হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন সম্রাটের পাহারায় থাকা কারারক্ষীদের সরিয়ে নেয় কারা কর্তৃপক্ষ।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুভাষ কুমার এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, রাতে হাসপাতালে জামিনের কাগজপত্র নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি বেইল বন্ডে সই করেছেন। এর মধ্য দিয়ে সম্রাটের কারামুক্তির প্রক্রিয়া সম্পন্ন হয়। তবে তিনি হাসপাতালে থেকে কখন ছাড়া পাবেন, সেই সিদ্ধান্ত চিকিৎসকরা দেবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, সম্রাটের বিষয়ে রাতে আর কোনো সিদ্ধান্ত হচ্ছে না। তার শারীরিক অবস্থার বিষয়ে মঙ্গলবার এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে বিকেলে ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শর্তসাপেক্ষে সম্রাটকে অন্তবর্তীকালীন জামিন দেন। ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান উভয়পক্ষের শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেন। অসুস্থ বিবেচনায় আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়েছে।

প্রসঙ্গত, ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর সহযোগীসহ সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

জনপ্রিয় সংবাদ