Wednesday, February 28, 2024

চমক দিয়ে ভারতীয় দল ঘোষণা, বুমরাহ না থাকলেও আছেন কোহলি

তারিখ:

এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। দল ঘোষণার শেষ দিন সোমবার (৮ আগস্ট) ১৫ সদস্যের দল ঘোষণা করে তারা। অনেক জল্পনা কল্পনার পর দলে জায়গা পেয়েছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তবে ইনজুরিতে ছিটকে গেছেন জাসপ্রীত বুমরাহ। এছাড়া বাদ পড়েছেন মোহাম্মদ শামি।

এশিয়া কাপের দল ঘোষণা করতে একদম শেষ দিন পর্যন্ত অপেক্ষা করেছে বিসিসিআই। জাসপ্রীত বুমরাহর ইনজুরি থেকে সেরে না ওঠা ও অন্যান্য কিছু বিষয়ে নিশ্চিত হতেই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেছে বোর্ড। অবশেষে সোমবার  (৮ আগস্ট) রাতে রোহিত শর্মাকে অধিনায়ক করে দল ঘোষণা করে তারা।

এশিয়া কাপের দলে  জায়গা পেয়ছেন বাজে ফর্মের সঙ্গে লড়তে থাকা বিরাট কোহলি। সম্প্রতি বেশ কয়েকটি সিরিজে বিশ্রাম নিয়েছেন তিনি। বিশ্রাম নিয়েছেন জিম্বাবুয়ে সফরের দল থেকেও। এশিয়া কাপের দলে তার জায়গা নিয়ে অনিশ্চয়তা না থাকলেও সাবেকদের অনেকেই তাকে দল থেকে বাদ দেওয়ার পক্ষে।

ভারতীয় দলের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে জাসপ্রীত বুমরাহ’র ইনজুরি। পিঠের ইনজুরি থেকে সেরে না ওঠায় তাকে এশিয়া কাপের দলে রাখা হয়নি। ভারতীয় বোর্ড জানিয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন ঝুঁকি না নিতেই দলের সেরা বোলারকে রাখা হয়নি এশিয়া কাপের দলে

তবে কোহলি টিকে গেলেও বাদ পড়েছেন মোহাম্মদ শামি। অভিজ্ঞ এই পেসারের না থাকাটা চমক হয়ে এসেছে। দলে চমক আছে আরও। দলে জায়গা পেয়েছেন আর্শদীপ সিং, আভেশ খান ও রবি বিষ্ণোইয়ের মতো তরুণরা। দলে আছেন অভিজ্ঞ রবিচন্দন অশ্বিনও।

এশিয়া কাপে ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্ত, দীনেশ কার্তিক, হার্দিক  পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং এবং আভেশ খান।

জনপ্রিয় সংবাদ