Wednesday, February 28, 2024

চট্টগ্রামে বাড়তি দামে ডিম বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

তারিখ:

চট্টগ্রাম মহানগরীর রিয়াজ উদ্দিন বাজারে বাড়তি দামে ডিম বিক্রি ও ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করার অপরাধে পাঁচ দোকানমালিককে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২০ আগস্ট) দুপুরে অধিদপ্তরের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। অভিযানে স্টেশন রোডের আমিন এন্টারপ্রাইজ ও মেসার্স রাজ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে রিয়াজ উদ্দিন বাজারের মজুমদার পোল্ট্রি ফার্মকে ১০ হাজার, ইকবাল স্টোরকে ৩ হাজার ও অন্য আরেকটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান জাগো নিউজকে বলেন, ডিমের আড়তদাররা অতিরিক্ত মুনাফা করছেন। অনেকে ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করছেন না। আবার কেউ অতিরিক্ত মুনাফা করায় ক্রয় রশিদ থাকলেও প্রদর্শন করছেন না। ডিমের আড়তদাররা একেকজনের কাছে একেক দামে বিক্রি করছেন। তারা ক্রেতাদের কাছে ১০০ ডিম ৯৪০ টাকা থেকে ৯৭০ টাকায় বিক্রি করছিল। আড়তগুলোতে কোনো মূল্য তালিকা ছিল না। যে কারণে ৫টি আড়ত ও দোকানকে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তাদের অতি মুনাফা না করার বিষয়ে সতর্ক করা হয়েছে।

জনপ্রিয় সংবাদ