Friday, March 1, 2024

ক্যাসেমিরোকে দলে ভেড়াতে চায় ম্যানইউ

তারিখ:

গত মৌসুমে বাজে পারফরম্যান্স, নতুন মৌসুমের শুরুর প্রথম দুই ম্যাচেই হার। সেরা কোচ, সেরা খেলোয়াড় দলে ভিড়িও নিজেদের ভাগ্য বদল করতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেড। এবার ভাগ্য বদলে তাদের চোখ রিয়াল মাদ্রিদ তারকা ক্যাসেমিরোর দিকে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে, ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসেমিরোকে পেতে ইতোমধ্যে ম্যানইউর ডিরেক্টর জন মারটাফ অবস্থান করছে বার্নাব্যুতে। যদিও তারা এখনও রিয়াল মাদ্রিদকে এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি। তবে গ্রীষ্মের দল বদলের দরজা বন্ধ হওয়ার আগেই ক্যাসেমিরোকে নিয়ে ওল্ড ট্রাফোর্ডে রওনা দিতে পারে মারটাফ।

তবে ক্যাসেমিরোকে পাওয়াটা সহজ হবে না ম্যানইউর জন্য। রিয়ালের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৫ সালে। ২০১৩ সালে সাও পাওলো থেকে যোগ দেয়া ক্যাসেমিরো মধ্যমাঠে নৈপুণ্যে দেখিয়ে দলকে চারটি চ্যাম্পিয়ন লিগ শিরোপা জেতাতে সাহায্য করেছেন। তিন লা লিগা শিরোপা ছাড়াও রিয়ালের হয়ে কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ, ক্লাব বিশ্বকাপসহ একাধিক ট্রফি জিতেছে ক্যাসেমিরো।

কোচ কার্লো আনচেলত্তির শুরুর একাদশে সব সময় তিনি পেয়েছেন ঠাঁই। তার সঙ্গে লুকা মদ্রিচ, টনি ক্রুস মিলে রিয়ালকে করেছে অপ্রতিরোধ্য। যাদের কিছুদিন আগে আনচেলত্তি বার্মুডার ট্রায়েঙ্গেল খেতাব দিয়েছেন। এমন জুটি নিশ্চয় ভেঙে দিতে চাইবেন না রিয়াল কোচ।

তবে রিয়ালে অরঁলিয়ে চুয়ামেনি, এদুয়ার্দ কামাভিঙ্গা ও ফেদে ভালভার্দেরদের মতো তরুণ ও প্রতিভাবান মিডফিল্ডাররা থাকায় ম্যানইউ আশা করছে ক্যাসেমিরোর প্রস্তাব হয়তো ফিরিয়ে দেবে না ব্লাঙ্কোসরা। ম্যানউইর প্রথম চাহিদা ছিল অবশ্য বার্সেলোনা থেকে সেন্টার মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে নিয়ে। কিন্তু দীর্ঘ আলোচনার পরেও তার বিষয়ে কোনো অগ্রগতি না হওয়ায় এবার তারা রওনা দিয়েছেন বার্নাব্যুর পথে।

জনপ্রিয় সংবাদ