Friday, February 23, 2024

‘আপনাদের ফারুক কখনো মরতে পারে না’

তারিখ:

আমি ভালো আছি। অল্প দিনের মধ্যেই দেশে ফিরে আসব। আপনাদের ভালোবাসার ফারুক কোনোদিন মরবে না বলে একটি ভিডিও বার্তা দিয়েছেন কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক।

দীর্ঘদিন ধরে নায়ক ফারুক অসুস্থ। ২০২১ সালের ৪ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বর্তমানে তার অবস্থা অনেকটা ভালোর দিকে।

বুধবার (১৭ আগস্ট) নিজের জন্মদিনে দেয়া এক ভিডিওবার্তায় তিনি বলেন, আমি প্রথমেই আল্লাহপাকের কথা স্মরণ করছি। এ পৃথিবী নানান রঙ্গে ভরে আছে। আমি সবাইকে শুভেচ্ছা জানাই আমার জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য।

এ সময় ফারুক আরও বলেন, সবার কাছে অনুরোধ, গুজবে কান দেবেন না। আমি ভালো আছি। আমি খুব শীঘ্রই দেশে আসব। দেশের প্রতিটি মানুষের কাছে আমি দোয়া চাই। আপনারা ভালো থাকবেন। সুন্দর থাকবেন। আপনাদের ভালোবাসার ফারুক কোনোদিন মরবে না।

ভিডিওবার্তায় ফারুক জাতীয় স্লোগানও দেন, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন এ নায়ক।

উল্লেখ্য, এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে তাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো: ‘সারেং বৌ’, ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘মিয়া ভাই’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আবার তোরা মানুষ হ’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘সখী তুমি কার’, ‘কথা দিলাম’, ‘সূর্য গ্রহণ’ ইত্যাদি।

জনপ্রিয় সংবাদ