Tuesday, February 27, 2024

অনুদানের কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তারা

তারিখ:

বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে সহযোগিতার নামে অনুদানের টাকা আত্মসাতের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত শনিবার মাদারীপুরের শিবচর থানার দত্তপাড়ার সূর্যনগর এলাকা থেকে ইসমাঈল মাতুব্বর ওরফে আসিফ ইকবাল ও সাদ্দাম হোসেনকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এসময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ও কয়েকটি সিম কার্ড জব্দ করা হয়।

রোববার রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে রেজাউল মাসুদ বলেন, কর্মচারী কল্যাণ বোর্ড থেকে কর্মরত ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের সাধারণ চিকিৎসা, জটিল ও ব্যয়বহুল রোগের চিকিৎসা, শিক্ষাবৃত্তি, যৌথবিমা ও দাফনের জন্য অনুদানের অর্থ আবেদনকারীদের ব্যাংক হিসাবে ইএফটির মাধ্যমে প্রেরণ করা হয়। ইএফটির এই তালিকা বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

তিনি আরও বলেন, প্রতারক চক্র ওয়েবসাইট থেকে ইএফটির তালিকার তথ্য ব্যবহার করে বিভিন্ন মোবাইল নম্বরের মাধ্যমে বোর্ডের কর্মকর্তা ও কর্মচারী পরিচয় দিয়ে আবেদনকারীর কাছ থেকে তাদের ব্যাংকের ডেবিট, ক্রেডিট (মাস্টার/ভিসা) কার্ড নম্বর, সিভিসি, সিভিভি নম্বর সুকৌশলে নিয়ে নিতেন। পরে তা ব্যবহার করে টাকা হাতিয়ে নিতেন। এভাবে দুজন প্রায় এক কোটি টাকা আত্মসাৎ করে নিয়েছে।

আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে বলে জানান সিআইডির এই কর্মকর্তা।

জনপ্রিয় সংবাদ