Wednesday, February 28, 2024

মোদিকে ‘ম্যাডাম প্রধানমন্ত্রী’ বললেন বিজেপি বিধায়ক!

তারিখ:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করে চিঠি লিখেছেন বিজেপির এক বিধায়ক। তিনি হলেন পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলার রঘুনাথপুর বিধানসভার বিজেপি বিধায়ক বিবেকানন্দ বাউরি। এবারের বিধানসভা নির্বাচনে ফশফন প্রথমবার বিধায়ক নির্বাচিত হয়েছেন। গত ৯ আগস্ট প্রধানমন্ত্রীর দিল্লির দপ্তরে চিঠি লেখেন বিবেকানন্দ। তিনি প্রধানমন্ত্রীকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করে বক্তব্য শুরু করেন। চিঠিটি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে শুরু করেছে। আর এ ঘটনায় কটাক্ষের মুখে পড়েছেন বিজেপি বিধায়ক বিবেকানন্দ।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, রঘুনাথপুর বিধানসভা এলাকার একটি দুই বছরের শিশু ‘ব্লাড ক্যানসারে’ আক্রান্ত হওয়ায় বিধায়কের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেছিলেন। রাজবীর বাউরি নামে ঐ দুই বছরের শিশুর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্যের আর্জি জানিয়ে চিঠি লিখেছেন বিজেপি বিধায়ক। সেই চিঠিতেই তিনি প্রধানমন্ত্রীকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করেছেন।

যদিও বিবেকানন্দ বলছেন, প্রধানমন্ত্রীর আগে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে উদ্দেশ করে ঐ একই বয়ানে চিঠিটি লেখা হয়েছিল। প্রধানমন্ত্রীর চিঠির ক্ষেত্রে যেখানে ‘ম্যাডাম’ লেখা হয়েছে, সেই জায়গায় শব্দটি বদল করা হয়নি। আমার অফিসে যারা কাজ করেন, তাদেরই ভুল এটা। এতই ব্যস্ত ছিলাম যে, সই করার সময় দেখার সুযোগ হয়নি। তিনি আরো বলেন, যে চিঠি আপনারা দেখেছেন, তা ছিল খসড়া। সেটা কোথাও পাঠানো হয়নি। সংশোধিত চিঠি লিখে আমার অফিসে রাখা হয়েছে।

জনপ্রিয় সংবাদ