Friday, March 1, 2024

দেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি বিরাজমান: রুহুল কবির রিজভী

তারিখ:

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি বিরাজমান। মানুষ যাতে রাস্তায় নেমে বিক্ষোভ না করে সেই আতঙ্কে বিরোধী দল নিধনের কর্মসূচি হাতে নিয়েছে সরকার।

আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে যশোর যুবদল নেতা বদিউজ্জামান ও কুড়িগ্রাম যুবদল নেতা শফিকুর রহমানকে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। সেখানেই এসব কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব।

এ সময় রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে বিরোধী দলকে দমাতে আবারও হত্যাযজ্ঞে নেমেছে আওয়ামী লীগ। এই কর্মসূচির অংশ হিসেবেই যুবদল নেতাদের পৈশাচিকভাবে হত্যা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এই সমস্ত হত্যাকাণ্ড পরিকল্পিত। মানুষ যাতে সরকারের বিরুদ্ধাচারণ করার সাহস না পায় এই হত্যাকাণ্ডের মাধ্যমে জনগণকে সেই বার্তাই দেয়া হচ্ছে বলে মনে করেন রিজভী।

বিএনপির যুগ্ম মহাসচিব আরও বলেন, ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি, স্বজন পােষণ, বিলাসী জীবনযাপন এবং বিপুল সম্পত্তি অর্জন সঙ্কটাপন্ন হবে ভেবেই ক্ষমতার শেষ সময়ে এসে তারা এখন মরণ কামড় দিচ্ছে। ক্ষমতা হারানাের ভয়ে তারা উন্মাদ হয়ে গেছে। তাই সহিংস রক্তপাতের মধ্য দিয়ে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, প্রতিটি হত্যাকাণ্ডেরই বিচার হবে বাংলাদেশের মাটিতে।

জনপ্রিয় সংবাদ