Sunday, February 25, 2024

জরুরি অবতরণ,
মাঝ-আকাশে বিমানে আগুন

তারিখ:

পাঁচ হাজার ফুট ওপর দিয়ে উড়ছিল বিমানটি মাঝ-আকাশে । নয়াদিল্লি থেকে জাবালপুরে যাচ্ছিল শনিবার (২ জুলাই)তখনই আকাশযানটির ভেতরে ধোঁয়া উড়তে দেখেন কেবিন ক্রুরা। দিল্লি বিমানবন্দরে ফিরে যায় পরে স্পাইসজেটের বিমানটি।
যাত্রীদের বের করে আনা হয় বিমানটি নিরাপদে অবতরণের পরই । একটি ভিডিও শেয়ার করেছেসংবাদ সংস্থা এএনআই। তাতে দেখা যায়, যাত্রীরা কীভাবে পত্রিকা ও এয়ারলাইনের পুস্তিকা দিয়ে বাতাস করে ধোঁয়া তাড়ানোর চেষ্টা করছে।

ব্যাপক সমালোচনার মুখে পড়েছে স্পাইসজেট পরপর দুর্ঘটনার মুখোমুখি হওয়ায়। এতে যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। এর আগে ১৯ জুন পাখির সঙ্গে ধাক্কা লেগে আগুন ধরায় দিল্লিমুখী স্পাইসজেটের একটি ফ্লাইট বিমানবন্দরে ফিরে আসতে বাধ্য হয়েছে।
ফ্লাইটের যাত্রী সৌরভ চাবরা বলেন, ‘আজ সকালে আমরা দুর্ঘটনায় পড়ে যাই। স্পাইসজেট অনিরাপদ মনে হচ্ছে। একসময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখন তারা দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। ভাগ্যক্রমে আমরা বেঁচে গেলেও দীর্ঘক্ষণ বিমানবন্দরে অপেক্ষা করতে হয়েছে। কারণ, স্পাইসজেটের কোনো ব্যাকআপ ফ্লাইট ছিল না।’২৫ জুন, পাটনা-গোয়াহাটিতে স্পাইসজেটের একটি ফ্লাইট বাতিল করতে হয়েছে। কারিগরি ত্রুটির কারণে বিমানটি আকাশে উড়তে পারেনি।

জনপ্রিয় সংবাদ