Sunday, February 25, 2024

আরও অর্ধশতাধিক হল পেতে যাচ্ছে ‘পরাণ’

তারিখ:

জমজমাট ঢালিউডপাড়া। সিনেমা হলের খরা কাটিয়ে দর্শক টেনেছে ‘পরাণ’। বলতে গেলে ঈদের সিনেমার মধ্যে তুমুল আলোচনায় রয়েছে সিনেমাটি। যার সুফলও পেতে যাচ্ছেন তারা। মুক্তির মাত্র এক সপ্তাহ না যেতেই নতুন করে আরও অর্ধশতাধিক হলে মুক্তি পেতে পাচ্ছে ‘পরাণ’ সিনেমাটি।

সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির ডিস্ট্রিবিউটর অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি।

তিনি বলেন, মাত্র ৫ দিনের মধ্যেই নতুন নতুন হলে পরিবেশিত হতে যাচ্ছে সিনেমাটি। এটা সত্যি দারুণ কিছু। এই শুক্রবারেই সাভার সেনা অডিটোরিয়াম, সিরাজগঞ্জ রুটসসহ ৮টির মতো সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে। এটা হল মালিকদের আগ্রহ থেকেই হচ্ছে।

তিনি আরও বলেন, শুধু এই সিনেমা হলগুলোই নয়, সবমিলিয়ে প্রায় অর্ধশতাধিক নতুন হল পেতে যাচ্ছে ‘পরাণ’। দ্বিতীয় সপ্তাহের জন্য এখন পর্যন্ত আরও ৩৪টি হল বুকিং দিয়েছে। এ সংখ্যা আরও বাড়বে এটা নিশ্চিত।

এদিকে নির্মাতা রায়হান রাফী সংবাদমাধ্যমকে বলেন, সিনেমাটি যেভাবে মানুষ দেখছে দুই সপ্তাহের আগে আরও বেশি সিনেমা হলে এটি পৌঁছে যাবে। দর্শকের পাশাপাশি হল মালিকরাও চাচ্ছে। বসুন্ধরা সিটিতে সব শো হাউজফুল। চট্টগ্রামের সিঙ্গেল স্ক্রিনসহ ভালো সিনেমা হলগুলোতে খুব ভালো চলছে।

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমেও সিনেমাটি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া লক্ষণীয়। দর্শক বলছেন ‘পরাণ’ দেখে পরাণ জুড়িয়েছে তাদের। বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে ‘পরাণ’। ‘পরাণ’-এর গল্পে বরগুনার চাঞ্চল্যকর রিফাত হত্যাকাণ্ডের ঘটনার প্রভাব আছে। নির্মাতা সিনেমাটি নির্মাণে নিজের মতো করে গল্পে চরিত্রের শেড, ক্লাইম্যাক্স টুইস্ট এবং সিনেমাটিক অ্যাঙ্গেল তৈরি করেছেন ড্রামা ব্যবহার করে।

হলিউড-বলিউডের শত শত কোটি বাজেটের সিনেমার সঙ্গে তুলনা করলে হয়তো ‘পরাণ’-এর বাজেটকাস্টিং, সেট ডিজাইন কিংবা পারিপার্শ্বিক আয়োজনে নেই আড়ম্বর। কিন্তু সাধারণের মাঝেই অসাধারণ আঙ্গিকে গল্প তুলে ধরেছেন রায়হান রাফী।

‘পরাণ’-এর ট্রেলার দেখেই সিনেমা দেখতে আগ্রহী হয়েছিলেন দর্শক। এবার সেই সিনেমা দেখে পয়সা উসুল হয়েছে এমনটাই জানাচ্ছেন সিনেমাপ্রেমীরা।

জনপ্রিয় সংবাদ