Sunday, February 25, 2024

লঙ্কান জনগণের পাশে দাঁড়াতে শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া

তারিখ:

রাজনৈতিক-অর্থনৈতিকভাবে বিপর্যস্ত লঙ্কান জনগনের পাশে দাঁড়াতে শ্রীলঙ্কা সফরে গেছে অস্ট্রেলিয়া। তবে মাঠের খেলায় কোনো ছাড় দেবে না অ্যারন ফিঞ্চরা। এই সিরিজের মাধ্যমে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিও অনেকটা সেরে ফেলতে চায় অজিরা। এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কলম্বোতে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

রাজনৈতিক-অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কা। চলমান এই অস্থিরতায় শঙ্কা জাগে সময়মতো শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজ মাঠে গড়ানো নিয়েও। তবে লঙ্কানদের এমন দুঃসময়ে তাদের পাশে থাকার কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

সে কথা অনুযায়ী সব শঙ্কা কাটিয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে গত ১ জুন কলম্বোয় পৌঁছায় অস্ট্রেলিয়া দল। দুদিন হোটেলে কাটানোর পর জিম সেশনের মাধ্যমে গা গরম করে অজি ক্রিকেটাররা।

দুদিন পর এক সংবাদ সম্মেলনে অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানান, শ্রীলঙ্কায় তাদের সময়টা ভালোই যাচ্ছে। সফরের শুরুটা ভালো হয়েছে বলেও জানান অজি অধিনায়ক।

ফিঞ্চ বলেন, লঙ্কানদের চলমান এই সংকটে জনগণের মানসিক অবস্থা একেবারেই করুণ। এর মাঝে ক্রিকেট সিরিজ আয়োজন নিয়ে আছে পক্ষে-বিপক্ষে নানা মত। তবে অজি অধিনায়ক মনে করেন, এই সিরিজ দেশটির জনগণের মাঝে কিছুটা আনন্দের বার্তা এনে দেবে।

এমন একসময়ে আয়োজিত হচ্ছে এই সিরিজ যখন অর্থনৈতিক টানাপড়েনে জনগণের মৌলিক চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে লঙ্কান সরকার। অজিরা কলম্বোতে পা রাখার একদিন আগেও বিদ্যুৎ ও তেলের তীব্র সংকটে সরকারবিরোধী আন্দোলনে রাস্তায় নামেন অসংখ্য মানুষ।

এমন পরিস্থিতিতে সিরিজের দিবারাত্রির ম্যাচগুলো ফ্লাড লাইটের পরিবর্তে দিনের আলোতে হওয়ার সম্ভাবনা তৈরি 

জনপ্রিয় সংবাদ