Wednesday, February 28, 2024

ব্যবসায়ীর বাড়িতে ২ হাজার লিটার তেল, জরিমানা

তারিখ:

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাগানবাজার ইউনিয়নের দক্ষিণ গজারিয়া এলাকায় এক ব্যবসায়ীর বাড়ি থেকে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। অবৈধভাবে সয়াবিন তেল মজুত করার অভিযোগে আক্তার হোসেন নামে ওই ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (০৮ মে) উদ্ধার করা তেল খোলাবাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে শনিবার (৭ মে) রাত সাড়ে ১১ টার দিকে ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভূজপুর থানার দক্ষিণ গজারিয়া গ্রামের আক্তার হোসেন নামে এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে মজুত করে রাখা ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ প্রথমে ঘটনাস্থলে গিয়ে অবস্থান করছিল। পরে সংবাদ পেয়ে রাত সাড়ে ১১ টার দিকে আমি দক্ষিণ গজারিয়া গ্রামে যাই। সেখানে গিয়ে দেখতে পাই আক্তার হোসেন নামে এক ব্যবসায়ী ২ হাজার ৩২৮ লিটার তেল অবৈধভাবে মজুত করে রেখেছেন। অবৈধভাবে পণ্য মজুতের অভিযোগে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ এর বিভিন্ন ধারায় ৪০ হাজার টাকা জারিমানা করা হয়।

এছাড়া রোববার খোলা বাজারে এসব তেল বিক্রি করার নির্দেশনাও দেওয়া হয় বলে জানানা তিনি।

জনপ্রিয় সংবাদ