Friday, February 23, 2024

নির্বাচনে আনতে সরকারের উদ্যোগ রাজনৈতিক প্রতারণা: ফখরুল

তারিখ:

নির্বাচনে আনতে সরকারের উদ্যোগ রাজনৈতিক প্রতারণা ছাড়া কিছুই নয় বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবেন না তারা।

ক্ষমতা দীর্ঘায়িত করতে সরকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

রোববার (৮ মে) সকালে বিএনপি চেয়ারপাসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ সময় ঈদকে কেন্দ্র করে দলের স্থায়ী কমিটির সদস্যসহ সারা দেশে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার নিন্দা জানানো হয়। ফখরুল অভিযোগ করেন, ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা দীর্ঘায়িত করতে সরকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে।

তিনি বলেন, রাজনীতিতে তাদের যে লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করা, সেটা করার জন্যই তারা অস্ত্র নিয়ে ভয়ভীতি দেখিয়ে ফ্যাসিবাদী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চলেছে।

 
বিএনপিকে নির্বাচনে আনতে সরকারের উদ্যোগকে প্রতারণা অ্যাখ্যা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ মুখে সুন্দর কথা বললে তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তাই বর্তমান সরকার পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা না আসলে আগামী নির্বাচনে যাবে না বিএনপি। নির্বাচন সম্পর্কে আমাদের কথা খুব পরিষ্কার যে, আওয়ামী লীগ সরকার পদত্যাগ করলে এবং সম্পন্ন নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না।

ফখরুল আরও বলেন, আগামী নির্বাচনে সারা দেশে ইভিএমে ভোট হওয়ার যে কথা ওবায়দুল কাদের বলেছেন তা প্রতারণার অংশ। আগে ফয়সালা হতে হবে নির্বাচনকালীন সরকার ইস্যুর।

সংবাদ সম্মেলনে দ্রব্যমূল্য বৃদ্ধিকে সরকারি সিন্ডিকেটের চোরাকারবারীর ফসল বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব। 

জনপ্রিয় সংবাদ