Friday, March 1, 2024

বিএনপি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ, আহত শতাধিক

তারিখ:

হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে শহর রণক্ষেত্রে পরিণত হয়। বুধবার দুপুর ২টা থেকে এ সংঘর্ষ শুরু হয়। পুলিশ অন্তত অর্ধশত রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে দেড় ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১০০ জন আহত হয়।

গুরুতর আহত অবস্থায় জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন ও ছাত্রদল নেতা সাইদুর রহমানকে ঢাকায় পাঠানো হয়েছে।

ঘটনাস্থল থেকে বিএনপির অনেক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির নেতারা।

kalerkantho

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। শহরের শায়েস্তানগর এলাকায় দলীয় কার্যালয়ের সামনে সব প্রস্তুতি নেওয়া হয়। সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ড. খন্দকার মোশাররফ হোসেন, জয়নাল আবেদীন ফারুক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা ছিল। দুপুর ২টার কিছু আগে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে রওনা হয়। এ সময় শায়েস্তানগর পয়েন্টে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে।

kalerkantho

এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং লাঠি দিয়ে ভাঙচুর চালায়। রাস্তায় নেতাকর্মীরা টায়ারে আগুন জ্বালায়। পুলিশ নেতাকর্মীদেরকে ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

kalerkantho

হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বিস্তারিত পরে জানানো হবে।’

জনপ্রিয় সংবাদ