Tuesday, February 27, 2024

নির্বাচনের ৯দিন পর সিল মারা ৫২৭ ব্যালট পেপার উদ্ধার

তারিখ:

টাঙ্গাইলের দেলদুয়ারে নির্বাচনের ৯দিন পর একটি বিদ্যালয়ের ছাদ থেকে সিল মারা ৫২৭টি ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। শনিবার (২০ নভেম্বর) দুপুরে উপজেলার ডুবাইল ইউনিয়নের সেহড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ থেকে ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, গত ১১ নভেম্বর উপজেলার ডুবাইল ইউনিয়নে দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এ ইউনিয়নের ১, ২ ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে তালগাছ প্রতীকের নারী সদস্য পদের প্রার্থী বিউটি আক্তার ৩৮৯ ভোটের ব্যবধানে হেরে যান। নির্বাচনের ৯দিন পর সকালে এ ইউনিয়নের সেহড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদে শিক্ষার্থীরা খেলতে গিয়ে ব্যালট পেপারগুলো দেখতে পায়। তারা বিষয়টি শিক্ষকদের জানায়। পরে শিক্ষকরা স্থানীয়দের জানালে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। পরে তালগাছ প্রতীকের প্রার্থী বিউটি আক্তার ঘটনাস্থলে উপস্থিত হন। এই সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে মাইক প্রতীকের প্রার্থী রাশেদা বেগম ১৮০০ ভোট পেয়ে বিজয়ী হন।

বিউটি আক্তার বলেন, ‘আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। নির্বাচনে আমাকে ৩৮৯ ভোটের ব্যবধানে পরাজিত দেখানো হয়। নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ৮দিন পর আমার নিজ কেন্দ্রের বিদ্যালয়ের ছাদে তালগাছ প্রতীকের সিল মারা ৫২৭টি ব্যালট পেপার পাওয়া গেছে। এই ব্যালট পেপারগুলো একত্রিত করলে আমি দুই শতাধিক ভোটের ব্যবধানে বিজয়ী হতাম। নির্বাচনে ফেল করাতে সংশ্লিষ্টরা আমার প্রতীকের সিল মারা ব্যালট পেপার বিদ্যালয়ের ছাদে রেখে দেয়। পরে ভোট গণনা করে আমাকে ফেল দেখানো হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, বিষয়টি জানতে পেরেছি। নির্বাচন হয়েছে বেশ কয়েকদিন হলো। তখন কেউ কিছু বলেনি। এতদিন পর এটা কিভাবে আসলো বিষয়টি দেখছি। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আমরা বিষয়টি তদন্ত করে দেখব।

জনপ্রিয় সংবাদ