Wednesday, February 28, 2024

কিরগিজস্তানে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট শুরু আজ

তারিখ:

সাফের আগে এমন একটি ফুটবল টুর্নামেন্ট বাংলাদেশ দলের জন্য খুব কাজে লাগবে। কারণ, সাফে যারা খেলবে তাদের চেয়ে যদি একটু শক্তিশালী দেশের বিপক্ষে ম্যাচ খেলে নামা যায় তাহলে সেটা খুবই ভালো হয়। সেই লক্ষ্য নিয়ে কিরগিজস্তানের ফুটবল টুর্নামেন্টে নাম লিখিয়েছিল বাংলাদেশ।

জামাল ভুঁইয়াদের বাংলাদেশ ছাড়াও কিরগিজস্তান, ফিলিস্তিন এবং কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ ফুটবল দল খেলছে এই টুর্নামেন্টে। আজ শুরু, বাংলাদেশ সময় রাত ৮টায় কিরগিজস্তান এবং ফিলিস্তিনের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে তিন জাতির ফুটবল টুর্নামেন্ট। বাংলাদেশের ম্যাচ ৫ সেপ্টেম্বর, প্রতিপক্ষ ফিলিস্তিন।No description available.কিরগিজস্তান এবং বাংলাদেশের সময় একই। ঢাকায় দুপুর ১২টা কিরগিস্তানেও ১২টা। টাকার মানও এক। বাফুফের মিডিয়া অফিসার হাসান মাহমুদ জানিয়েছেন কিরগিজস্তানে বাংলাদেশকে কোয়ারেন্টিনে থাকতে হয়নি।

হাসান বলেন, ‘কোভিড নিয়ে কিরগিজরা মনে করেন এটা জীবনেরই একটা অংশ। এরা কোভিড বিশ্বাস করে না।’ হাসান জনিয়েছেন সেখানে সাধারণ মানুষের মুখে মাস্ক নেই। বাংলাদেশের ফুটবলারদেরও মাস্ক ব্যবহারে বিধিনিষেধ নেই। স্টেডিয়ামে দর্শক ঢুকবে। তবে ৮০ ভাগ দর্শক অনুমোদন দেওয়া হয়েছে।’ হাসান জানিয়েছেন ২০ ভাগ ফাঁকা রাখতে চায়, কারণ ধাক্কাধাক্কি যেন না হয়। গ্যালারির টিকিট মূল্য ৩০০ এবং ভিআইপি ৭০০ টাকা।No description available.

গতকাল কিরগিজস্তানে অংশগ্রহণকারী দল নিয়ে সংবাদ সম্মেলন হয়। সেখানে কোচ জেমি ডে, অধিনায়ক জামাল ভুঁইয়া ছিলেন। জামাল বলেছেন, ‘এখানে বাংলাদেশ দর্শক দেখছি না। স্টেডিয়ামে হয়তো সবই কিরজিত দর্শক থাকবেন।’ হাসান বললেন, ‘মেডিক্যালে পড়ছে এমন শিক্ষার্থী ১৫-২০ জন রয়েছেন। তারা টিকিট চেয়েছে। আমরা চেষ্টা করছি।’ হাসান জানিয়েছেন কিরগিজস্তানের বিশকেক শহরটির চারদিকে পাহাড়ে ঘেরা। মধ্যখানে শহর। লোকসংখ্যাও কম। আবহাওয়া ভালো। শীত প্রধান দেশ। আগেও এই শহরে বাংলাদেশ ফুটবল দল খেলতে গিয়েছিল। শেষবার গিয়েছিল ২০১৫ সালে, বিশ্বকাপ বাছাই ম্যাচ খেলতে। হেরেছিল কিরগিজস্তানের বিপক্ষে।

 

 

জনপ্রিয় সংবাদ