Friday, February 23, 2024

হোম থেকে রোমে ট্রফি এনে বীরোচিত সংবর্ধনা ইতালিকে

তারিখ:

ইউরোর ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ইতালিকে যুদ্ধ করতে হয়েছে। গোল হজম করে পিছিয়ে থাকা ইতালি গোল শোধ করে টাইব্রেকিংয়ে ইংল্যান্ডকে হারিয়েছে। দেশে ফিরেই জনগণের সঙ্গে উচ্ছ্বাসে ভেসেছেন জর্জিও চিলিনি, জিয়ানলুইজি দোনারুমারা। ৫৩ বছর পর ইউরো চ্যাম্পিয়ন ইতালির দেশে ফেরা বিজয়ী নায়কদের বিরোচিত সংবর্ধনা দিয়েছেন ইতালির প্রেসিডেন্ট সার্জিও মাতারেল্লা।

বিজয় র্যালির পর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সব ইতালি ভাইবোনদের কথা তুলে এনেছেন অধিনায়ক জর্জিও চিলিনি।

চ্যাম্পিয়ন হওয়ার উন্মাদনায় ইতালি অধিনায়ক ভোলেননি প্রয়াত ফুটবলার ডাভিডে আস্তোরিকে। ২০১৮ সালে ম্যাচের আগে নিজের হোটেল রুমে হার্ট অ্যাটাকে মৃত অবস্থায় পাওয়া যায় ফুটবলার আস্তোরিকে।

ঘটনায় শোকস্তব্ধ হয়ে যায় গোটা ইতালি, সতীর্থের মৃত্যুতে সেদিন গভীর ক্ষতের সৃষ্টি হয় চিলিনির মনেও। বিজয় উল্লাসেও প্রয়াত খেলোয়াড়ের প্রতি শ্রদ্ধা জানাতে ভুল কৃপণতা করেননি চিলিনি। সংবর্ধনা অনুষ্ঠানে, ইতালির প্রেসিডেন্ট এবং সারা দুনিয়ায় বসবাসকারী ইতালিয়ানদের প্রতি ইউরো খেতাব জয় উত্সর্গ করেন চিলিনি।

তিনি বলেন, ‘আমি প্রেসিডেন্টকে দলের সবার পক্ষ থেকে তার উপস্থিতির জন্য ধন্যবাদ জানাতে চাই। আমাদের জয় উত্সর্গ করতে চাই বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা ইতালিয়ানদের, যারা আমাদের সবসময় সমর্থন করেছেন, আমাদের এই যাত্রায় আমাদের পাশে থেকেছে। পাশাপাশি এই জয় আমি উত্সর্গ করতে চাই ডাভিডে আস্তোরিকেও। ডাভিডে আস্তোরিকেও যদি এই খেতাবে থাকলে আরো খুশি হতাম আমরা।

জনপ্রিয় সংবাদ