Thursday, February 29, 2024

মিতু হত্যা: তিন আসামির বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

তারিখ:

চট্টগ্রামে গৃহবধূ মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় পলাতক তিন আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের ভার্চুয়াল আদালত সোমবার এ আদেশ দেন। পলাতক তিন আসামী হলেন- কামরুল ইসলাম শিকদার মুসা, এহতেশামুল হক ভোলা ও খায়রুল ইসলাম কালু। এদের মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন লাভের পর থেকে পলাতক।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ইত্তেফাককে বলেন, মিতু হত্যা মামলার আট আসামির মধ্যে বর্তমানে পাঁচজন গ্রেফতার হয়ে কারাগারে আছেন। বাকি তিন আসামি পলাতক। তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে গত ৫ জুলাই আদালতে আবেদন করেছিলাম। আজ সোমবার ভার্চুয়াল শুনানি চেয়ে বিচারক তিনজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন।

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে নগরীর পাঁচলাইশ থানার ওআর নিজাম রোড আবাসিক এলাকার গেটের কাছে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা আক্তার মিতু। এ ঘটনায় তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার বাদি হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন। গত ১২ মে আদালতে এই মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কর্মকর্তা। একইদিন মিতুর বাবা বাদি হয়ে বাবুল আক্তারসহ আগের মামলার সাতজনকে আসামি করে নতুন একটি হত্যা মামলা করেন। বাবুল আক্তার গ্রেফতার হয়ে আদালতের মাধ্যমে বর্তমানে ফেনী কারাগারে আছেন।

 

জনপ্রিয় সংবাদ