Thursday, February 29, 2024

৫০০ ডলারে মালয়েশিয়া পাঠানোর ফাঁদ

তারিখ:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫০০ ডলারের বিনিময়ে মালয়েশিয়া পাঠানোর কথা বলে প্রতারণার অভিযোগে ওমর ফারুক হেলালী রাকিব নামের এক প্রতারককে গ্রেফতার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

গতকাল শনিবার বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, বিদেশগামী যাত্রী শাহ আলম প্রদীপকে ৫০০ মার্কিন ডলারের বিনিময়ে মালয়েশিয়া পাঠানোর জন্য মৌখিকভাবে চুক্তি করে ওমর ফারুক হেলালী রাকিব। এরপর সন্ধ্যার দিকে ঐ যাত্রীকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাসপোর্ট এবং ৫০০ ডলারসহ হাজির থাকতে বলে প্রতারক রাকিব।
যাত্রী বিমানবন্দরে হাজির হলে তার কাছ থেকে পাসপোর্ট এবং ৫০০ মার্কিন ডলার গ্রহণ করে যাত্রীকে ১ নম্বর টার্মিনালের সামনে অপেক্ষা করতে বলে সটকে পড়ার চেষ্টা করে। এ সময় বিমানবন্দর আর্মড পুলিশ তাকে আটক করে।যাত্রীর কাছ থেকে জানা যায়, যাত্রীর ভাইয়ের ছেলের মাধ্যমে প্রতারকের সঙ্গে তার পরিচয়। প্রতারক রাকিবের কথা অনুযায়ী পাসপোর্ট এবং ৫০০ ডলার নিয়ে তিনি বিমানবন্দরে হাজির হন। এয়ারপোর্টে এসে প্রতারককে ডলার দিতেই পুলিশ এসে অভিযুক্তকে আটক করে। পরবর্তীতে যাত্রী জানতে পারেন প্রতারণার শিকার হয়েছেন তিনি। প্রতারক রাকিবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

জনপ্রিয় সংবাদ