Thursday, February 29, 2024

বিল বকেয়া ৯৮ কোটি টাকা, সিনহা গ্রুপের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

তারিখ:

গ্যাস বিল ৯৮ কোটি টাকা বকেয়া থাকায় পোশাক রফতানিকারক কোম্পানি সিনহা গ্রুপের কাচপুর কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

তিতাস গ্যাসের নারায়ণগঞ্জ অফিসের সহকারী ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইমাম উদ্দিন শেখ জানান, কাচপুরের সিনহা গ্রুপের তিনটি প্রতিষ্ঠানের কাছে বকেয়া বিল বাবদ তিতাস গ্যাসের পাওনা প্রায় ৯৮ কোটি টাকা। ২০১৮ সাল থেকে সিনহা গ্রুপের তিনটি কোম্পানি, সিনহা, ওপেক্স সিনহা এবং সিনহা ডেনিম গ্যাস সংযোগ নিয়ে ব্যবহার করছে। কিন্তু তারা গ্যাস বিল দিচ্ছে না। এ নিয়ে তাদের বারবার বলার পরও বিল পরিশোধ করেনি।

তিনি জানান, এছাড়া সিনহা ডেনিম কারাখানায় অতিরিক্ত ও অনুমোদনহীন গ্যাস ব্যবহার এবং ৯৮ কোটি টাকা গ্যাস বিল বকেয়া থাকার কারণে তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আলী ইকবাল মোহাম্মদ নুরুল্লাহ জানান, অবৈধভাবে গ্যাস ব্যবহার ও বকেয়া গ্যাস বিল আদায়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্দেশ দিয়েছেন অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে। এছাড়া যেসব শিল্পপ্রতিষ্ঠান বা প্রতিষ্ঠান গ্যাস ব্যবহার করছে, কিন্তু বিল পরিশোধ করছে না বা বছরের পর বছর বিল আটকে রেখে বকেয়ার বোঝা বাড়াচ্ছে এমন প্রতিষ্ঠান চিহ্নিত করা হয়েছে। তাদের বিল পরিশোধ করার জন্য বলা হয়েছে। কিন্তু বারবার বলার পরও যারা বিল পরিশোধ করছে না তাদের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, যারা বাসা বাড়িতে অবৈধ সংযোগ নিয়ে ব্যবহার করছেন, তাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চলছে। রূপগঞ্জ ও সোনারগাঁয়ে অনেক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

জনপ্রিয় সংবাদ