Friday, March 1, 2024

মাশরাফির রেকর্ডে ভাগ বসালেন সাকিব

তারিখ:

সাকিব আল হাসান মাঠে নামবেন আর নতুন কোনো রেকর্ড হবে না, এটা যেন অসম্ভব! বরং বলা যায়, রেকর্ডের সঙ্গে বাংলাদেশি অলরাউন্ডারের যেন বিশাল সখ্যতা রয়েছে। জাতীয় দল হোক কিংবা ক্লাব, খেলতে নামলেই প্রায় প্রতিটি ম্যাচেই নতুন কোনো রেকর্ড গড়ছেন তিনি। আর এটাই যেন নিয়তি

এই যেমন মিরপুরে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের কথাই ধরা যাক। ম্যাচটিতে সাকিব আল হাসান গুরুত্বপূর্ণ দুইটি উইকেট শিকার করেছেন। এর মধ্য দিয়ে জাতীয় দলের জার্সি গায়ে একদিনের ক্রিকেটে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার বনে গেলেন তিনি। তার উইকেট সংখ্যা ২৬৯টি। সমান উইকেট নিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। আর একটি উইকেট হলেই এককভাবে এই রেকর্ডের মালিক বনে যাবেন বিশ্বসেরা অলরাউন্ডার। সমর্থকদের আশা, আগামী ম্যাচেই রেকর্ডটি হয়ে যাক।

মাশরাফির রেকর্ডে ভাগ বসালেন সাকিবএই ম্যাচে আরো একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন সাকিব আল হাসান। এতদিন ওয়ানডেতে এক ভেন্যুতে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছিল পাকিস্তানের ওয়াসিম আকরামের দখলে। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজায় ১২২টি উইকেট শিকার করেছেন। এখন যৌথভাবে এই রেকর্ডটিতে ভাগ বসিয়েছেন সাকিবও। মিরপুর স্টেডিয়ামে ওয়ানডেতে তার উইকেট সংখ্যা এখন ১২২টি। আগামী ম্যাচেই হয়তো রেকর্ডটি নিজের করে নেবেন তিনি।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে আরো একটি রেকর্ড গড়েন বাংলাদেশি পোস্টার বয়। আইসিসির স্বীকৃত ম্যাচে সব ধরনের ফরম্যাট মিলিয়ে এক হাজার উইকেট শিকার করেন সাকিব আল হাসান।

 

জনপ্রিয় সংবাদ