Monday, February 26, 2024

মুম্বাইয়ের বিপক্ষে বোলিং সাফল্য সাকিবের, রানের চাকা আটক

তারিখ:

একাদশে জায়গা করে দিয়েছে সাকিব আল হাসানকে। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বল হাতে জ্বলে উঠলেন বাংলাদেশি অলরাউন্ডার। দলের সবচেয়ে কৃপণ বোলার সাকিব।  ক্যারিবিয়ান অলরাউন্ডার পেয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ৫ উইকেটের দেখা।

আজ (মঙ্গলবার) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে রাসেল, সাকিব, হরভজন সিং, বরুণ চক্রবর্তী ও প্যাট কামিন্সের বোলিংয়ের সামনে খুব বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি মুম্বাই। নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মুম্বাই করেছে ১৫২ রান।

মুম্বাইয়ের রানের চাকা আটকে রাখতে বড় ভূমিকা রেখেছেন সাকিব। তার ৪ ওভারে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা মাত্র একটি বাউন্ডারি মারতে পেরেছেন। আগের ম্যাচে ৩৪ রান খরচায় ১ উইকেট নিলেও মঙ্গলবার ২৩ রান খরচ করে নিয়েছেন ১ উইকেট।

ইনিংসের চতুর্থ ওভারে সাকিবের হাতে বল তুলে দেন কলকাতা অধিনায়ক ইয়োন মরগান। প্রথম ওভারে ৪ রান দিয়ে চাপে ফেলে দেন মুম্বাইয়ের ব্যাটসম্যানদের। এক ওভার বিরতি দিয়ে সপ্তম ওভারে নিজের দ্বিতীয় স্পেল করেন সাকিব। এই স্পেলে বাকি ৩ ওভার সম্পূর্ণ করেন। শেষ ওভারের দ্বিতীয় বলে সূর্যকুমার যাদবের কাছ থেকে একটি বাউন্ডারি হজম করেন তিনি।

পরের বলে অবশ্য লং অনে শুভমান গিলের হাতে ক্যাচ বানিয়ে ৫৬ রান করা যাদবকে ফেরান সাকিব। সব মিলিয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে তার শিকার ১ উইকেট।

তবে উইকেট সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেছেন রাসেল। মাত্র ২ ‍ওভার বল করেছেন তিনি। মাত্র ১৫ রান খরচায় এই পেসারের শিকার ৫ উইকেট। হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন তিনি। যদিও হয়নি। তবে টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিংয়ের কীর্তি গড়েছেন ঠিকই।

জনপ্রিয় সংবাদ